ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাঙ্গামাটিতে সিনোফার্মের টিকার প্রয়োগ শুরু

জেলা প্রতিনিধি | রাঙ্গামাটি | প্রকাশিত: ০৬:৩১ পিএম, ১৯ জুন ২০২১

রাঙ্গামাটিতে চীনের সিনোফার্মের তৈরি সিনোভ্যাক্স টিকা প্রয়োগ শুরু হয়েছে। শনিবার (১৯ জুন) সকাল রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে টিকাদান কর্মসূচি শুরু হয়।

রাঙ্গামাটি সিভিল সার্জন বিপাশ খীসা বলেন, সিনোফার্মার টিকার প্রথম ডোজের সঙ্গে দ্বিতীয় ডোজের ব্যবধান নির্ধারণ করা হয়েছে চার সপ্তাহ বা ২৮ দিন। এছাড়া ভ্যাকসিন কেন্দ্রের অন্যান্য ব্যবস্থাপনা আগের মতোই প্রস্তুত রাখা হয়েছে।

তিনি আরও বলেন, সরকারি ও বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের শিক্ষার্থী, সরকারি নার্সিং ও মিডওয়াইফারি, শিক্ষার্থীরা জাতীয় পরিচয়পত্র না থাকলে স্টুডেন্ট আইডির তথ্য লিপিবদ্ধ করে ভ্যাকসিন নিতে পারবেন, কিন্তু দ্বিতীয় ডোজের ভ্যাকসিন গ্রহণের আগে জাতীয় পরিচয়পত্র সুরক্ষা অ্যাপে নিবন্ধন করে নিতে হবে।

jagonews24

স্বাস্থ্য অধিদফতর থেকে ১০ ক্যাটাগরির ব্যক্তিদের এ ভ্যাকসিন দেয়ার জন্য নির্ধারণ করা হয়েছে। আগে যারা ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন তাদের টিকা প্রয়োগের ব্যাপারে এখনো কোনো নির্দেশনা আসেনি।

জেলা করোনাবিষয়ক ফোকালপারসন ডা. মোস্তফা কামাল বলেন, শুক্রবার রাঙ্গামাটিতে চার হাজার ৮০ সিনোফার্মের টিকার ডোজ এসেছে। যার মধ্যে দুই হাজার ৪০০ ডোজ টিকা প্রয়োগ করা হবে। বাকি দুই হাজার ৪০০ ডোজ দ্বিতীয় ডোজের জন্য সংরক্ষিত রাখা হবে।

শংকর হোড়/আরএইচ/জিকেএস