ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দিনাজপুরে বাড়ছে সংক্রমণ, লকডাউনেও অযথা ঘোরাঘুরি

জেলা প্রতিনিধি | দিনাজপুর | প্রকাশিত: ০৬:১৩ পিএম, ১৯ জুন ২০২১

উত্তরের সীমান্তবর্তী জেলা দিনাজপুরে হু-হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৫ জন। যা আক্রান্তের হারে ৪৭ শতাংশ।

এর মধ্যে শুধুমাত্র দিনাজপুর সদর উপজেলায় নতুন আক্রান্ত হয়েছেন ৫৫ জন। যা আক্রান্তের হার হিসেবে প্রায় ৫০ শতাংশ। এছাড়া ২৪ ঘণ্টায় জেলায় করোনায় তিনজনের মৃত্যু হয়েছে।

১৫ জুন (মঙ্গলবার) থেকে শুরু হওয়া কঠোর লকডাউনের (বিধিনিষেধ) শনিবার (১৯ জুন) ৫ম দিন অতিবাহিত হয়েছে। ইতোমধ্যে দিনাজপুর শহরের প্রবেশের সকল পথে বাঁশের ব্যারিকেড দেয়া হয়েছে। তবে বাঁশের ব্যারিকেড দিয়েও মানুষকে আটকাতে পারছে না প্রশাসন। নানা অজুহাতে দিনাজপুরের বাইরে থেকে শহরে প্রবেশ করছেন তারা।

দিনাজপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ১৩৮টি নমুনা পরীক্ষা করা হয়।

jagonews24

গত ২৪ ঘণ্টায় তিন উপজেলায় মৃত তিনজন হলেন- চিরিরবন্দর উপজেলার ভিয়াইল তালপুকুর গ্রামের আনিসুর রহমান (৮৪), ফুলবাড়ি উপজেলার কাটাবাড়ি গ্রামের এমএ হান্নান (৪৮) ও হাকিমপুর পৌর শহরের হিলি বাজারের রোকেয়া বেগম (৫০)।

এ নিয়ে দিনাজপুর জেলায় করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৫০ জনের মৃত্যু হলো। শুধুমাত্র চলতি মাসের ১৮ দিনে মৃত্যু হয়েছে ২২ জনের।

দিনাজপুরের সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. আব্দুল কুদ্দুস জানান, জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক লকডাউন চলছে। তবে প্রশাসনের চেয়ে সাধারণ মানুষকে আগে সচেতন হতে হবে।

এমদাদুল হক মিলন/জেডএইচ/জিকেএস