ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নাটোরে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫১ শতাংশ

জেলা প্রতিনিধি | নাটোর | প্রকাশিত: ০২:৪৮ পিএম, ১৭ জুন ২০২১

নাটোরে গত ২৪ ঘণ্টায় ১২৮ জনের নমুনা পরীক্ষা করে ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৫১ দশমিক ২৬ শতাংশ। এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৫১২ জনে। এর আগের দিন শনাক্ত হয়েছিল ১২০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় ৩৯ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, এখন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৫৫৭ জন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৫১ জন।

উল্লেখ্য, করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ৯ জুন থেকে ২২ জুন পর্যন্ত নাটোর ও সিংড়া পৌর এলাকায় এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে।

এদিকে গত আট দিনের কঠোর লকডাউনের মধ্যেও শহরে পরিবহন ও জনসাধারণের উপস্থিতি বেড়েছে। শহরের মাদরাসা মোড়, নতুন বাস টার্মিনাল, ছায়াবানী মোড় এবং বনবেলঘরিয়া বাইপাস মোড়ে চেকপোস্ট বসিয়ে শহরে প্রবেশাধিকার নিয়ন্ত্রণের চেষ্টা করছে পুলিশ। কাঁচা পণ্য,ওষুধ ও মুদি-দোকান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে।

নাটোরের জেলা প্রশাসক মোহাম্মাদ শাহরিয়াজ বলেন, সর্বাত্মক লকডাউন সফল করার জন্য ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি জেলা পুলিশ কঠোর নজরদারি করছে।

রেজাউল করিম রেজা/এআরএ/এমএস