ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

টাঙ্গাইলে একদিনে করোনা শনাক্তের হার ৩৭ শতাংশ

জেলা প্রতিনিধি | টাঙ্গাইল | প্রকাশিত: ০৫:৫০ পিএম, ১৬ জুন ২০২১

টাঙ্গাইলে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের হার। গত ২৪ ঘণ্টায় ২৫৪টি নমুনা পরীক্ষায় জেলায় ৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৭ দশমিক ৪০ শতাংশ।

বুধবার (১৬ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন টাঙ্গাইলের সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ২৫৪টি নমুনা পরীক্ষায় জেলায় ৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এপর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৭১২ জনে। এদের মধ্যে সুস্থ্য হয়েছেন চার হাজার ৩৩৫ জন।

এছাড়া টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এপর্যন্ত ভর্তি হয়েছেন ৩৬৭ জন। এদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২৬২ জন। উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর (রেফার্ড) করা হয়েছে ৬১ জনকে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার ২৫৪টি নমুনা পরীক্ষায় জেলায় ৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৭ দশমিক ৪০ শতাংশ। গত আটদিনে শনাক্তের গড় হার শতকরা ৩২ দশমিক ৪৮ শতাংশ। জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৯৫ জন।

এদিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ২৭ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) বর্তমানে চারজন, জেনারেল বেডে ১৮ জন ও কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচজন চিকিৎসাধীন রয়েছেন।

তিনি আরো জানান, করোনা সংক্রমণের এ হার অব্যাহত থাকলে আগামী শনিবার (১৯ জুন) থেকে জেলার টাঙ্গাইল সদর, কালিহাতী ও মির্জাপুর উপজেলায় কঠোর লকডাউন দেয়া হবে।

তিনি করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকারি নির্দেশনা, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

আরিফ উর রহমান টগর/এসএমএম/জিকেএস