ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাতক্ষীরায় ২১১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত ১১১

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ০৫:২৬ পিএম, ১১ জুন ২০২১

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় ২১১ জনের নমুনা পরীক্ষায় ১১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া জেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে ও সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা।

সামেক হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা. মানস কুমার মণ্ডল জাগো নিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় মাসুদা নামের একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও বাকি দুজন উপসর্গ নিয়ে মারা গেছেন। এছাড়া হাসপাতালে বর্তমানে ১২৪ জন ভর্তি রয়েছেন। এরমধ্যে ৩৫ জন করোনা পজিটিভ ও বাকিরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক মুখপাত্র ডা. জয়ন্ত কুমার জাগো নিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১১১ জন। করোনা পজিটিভ হয়ে মারা গেছেন দুইজন ও উপসর্গে মারা গেছেন চারজন। তারা সদর হাসপাতাল ও সামেক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সামেক হাসপাতালের তত্ত্বাবধায়ক কুদরত-ই-খোদা বলেন, ‘করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমশ বাড়ছে। হাসপাতালের ১২০ শয্যা করোনা ইউনিটের বর্তমানে ১২০ জন রোগী ভর্তি রয়েছেন। বর্তমানে শয্যা সংখ্যা বাড়িয়ে ১৩৫টি করা হয়েছে।’

সিভিল সার্জন হুসাইন সাফায়াত বলেন, ‘সাতক্ষীরা সদর হাসপাতালকে করোনা বিশেষায়িত হাসাপাতাল করার কাজ চলছে। করোনা রোগীদের জন্য ৩৫টি শয্যা প্রস্তুত করা হয়েছে। প্রয়োজনে ১০০ শয্যার পুরো হাসপাতাল করোনা রোগীদের জন্য ছেড়ে দেয়া হবে। এখানে সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা চালু করার সব প্রস্তুতি শেষ পর্যায়ে রয়েছে।’

আহসানুর রহমান রাজীব/এসএমএম/এএসএম