ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাগেরহাটে ৯ জনের প্রার্থীতা বাতিল

প্রকাশিত: ০২:৩৪ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৫

বাগেরহাটের দুই পৌরসভায় ৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে রির্টানিং অফিসার। এদের মধ্যে সদরে স্বতন্ত্র মেয়র প্রার্থীসহ পাঁচ সংরক্ষিত কাউন্সিলর এবং মোড়েলগঞ্জে চার কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

হলফনামায় অসত্য তথ্য দেয়ার অভিযোগে মীনা হাসিবুল হাসান শিপনের মনোনয়নপত্রটি বাতিল করা হয়। তিনি বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান প্যানেল মেয়র।
 
এছাড়া আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খান হাবিবুর রহমান, বিএনপির মনোনীত প্রার্থী আবুল কালাম মোহাম্মদ আব্দুল হাই ও জাতীয় পার্টির মীর্জ আলী হাসেনের মনোনয়ন বৈধ্যতা পেয়েছে।

বাগেরহাট পৌরসভার সহকারী রিটার্নি অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, এক মেয়র প্রার্থীর অভিযোগের ভিত্তিতে স্বতন্ত্র প্রার্থীর মীনা হাসিবুল হাসান শিপনের দাখিলকৃত মনোনয়নপত্রের হলফনামায় তার ব্যক্তিগত দায় গোপন করে অসত্য তথ্য দেয়ায় এ ব্যবস্থা নেয়া হয়েছে।

তবে ওই প্রার্থী তার মনোনয়নপত্র বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে রির্টানিং অফিসারের কাছে আবেদন করতে পারবেন। আগামী ৮ ডিসেম্বর এর শুনানি অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে মেয়র প্রার্থী মীনা হাসিবুল হাসান শিপন বলেন, ব্যক্তিগত ঋণ (দায়) ছিল তা মনোনয়নপত্র দাখিলের আগেই পরিশোধ করা হয়েছে। তাই নির্বাচন অফিসে দাখিল করা মনোনয়নপত্রের হলফনামায় ওই বিষয়টি উল্লেখ করা হয়নি। মনোনয়নপত্র বাতিলের বিষয়ে তিনি আপিল করবে।

এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে বাগেরহাট পৌরসভায় দাখিল করা ১১টি মনোনয়নের মধ্যে সালেহা বেগম, আলেয়া বেগম, কোহিনুর বেগম, মমতাজ মেরী ও শিমা আক্তারের মনোনয়ন বাতিল করা হয়েছে।  

অন্যদিকে, মোড়েলগঞ্জে কাউন্সিলর পদে দাখিলকৃত ৪৩টি মনোনয়নের মধ্যে কামরুজ্জামান, মো. মাহবুব সেখ, মিজানুর রহমান এবং মো. সোহরাব হোসেন পাহলানের দাখিল করা মনোনয়ন বাতিল করা হয়েছে।

শওকত আলী বাবু/এআরএ/আরআইপি