ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নওগাঁয় ১৫ কাউন্সিলরের মনোনয়নপত্র বাতিল

প্রকাশিত: ০২:১৫ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৫

নওগাঁর দুই পৌরসভায় প্রাথমিক যাচাই-বাছাইয়ে কাউন্সিলর পদপ্রার্থী ১৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে নওগাঁ পৌরসভায় ১৩ জন ও নজিপুরে দুই জন কাউন্সিলরের মনোনয়ন বাতিল করা হয়। বিকেল সাড়ে ৫টায় এ তথ্য জানানো হয়।

শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা প্রশাসকের সভাকক্ষে নওগাঁ পৌরসভার নয়টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। প্রার্থীদের প্রাথমিক যাচাইয়ে মনোনয়নপত্র অসম্পূর্ণ তথ্য, ঋণ খেলাপি, মামলাসহ নির্বাচনী আইনের বিভিন্ন শর্ত ভঙ্গের অভিযােগে ১৩ জন কাউন্সিলরের মনোনয়ন বাতিল করা হয়েছে।

নওগাঁ পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিরুল ইসলাম জানান, মনােনয়ন বাতিল হওয়া প্রার্থীরা আগামী তিনদিনের মধ্যে জেলা প্রশাসক বরাবর এর বিরুদ্ধে আপিল করতে পারবেন। আপিল মঞ্জুর হলে তারা প্রার্থিতা ফিরে পেতে পারেন। ১৪ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

নজিপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর জানান, পত্মীতলা উপজেলা কার্যালয় সভাকক্ষে নজিপুর পৌরসভার সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলরদের মনোনয়পত্র যাচাই-বাছাই করা হয়েছে। যাচাই-বাছাই শেষে দুইজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে একজন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও অন্যজন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।

রোববার নওগাঁ পৌরসভা নির্বাচনে মেয়র ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী এবং নজিপুর পৌরসভায় মেয়র প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করা হবে।

জেলা নির্বাচন কমিশন ও পত্মীতলা উপজেলা নির্বাচন কমিশনের কার্যালয় সূত্রে জানা যায়, নওগাঁ পৌরসভায় মেয়র পদে পাঁচজন, নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন, তিনটি সংরক্ষিত (মহিলা)  কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ১৫ জন।

অন্যদিকে নজিপুর পৌরসভায় নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে মােট ৩৭ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

আব্বাস/ এমএএস/আরআইপি