ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শেরপুরে জাপার মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

প্রকাশিত: ১১:৪২ এএম, ০৫ ডিসেম্বর ২০১৫

শেরপুরে মনোনয়নপত্র বাছাইয়ের প্রথম দিন শনিবার জাতীয় পার্টির মেয়র প্রার্থী মীর দেলোয়ার হোসেন দিলুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্রে সঙ্গে দলীয় ক্ষমতাপ্রাপ্ত নেতার প্রত্যয়নপত্র না থাকায় তার মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে।
 
শেরপুর পৌরসভায় মেয়র পদে মোট ৫ প্রার্থী মনোনয়পত্র জমা দিয়েছেন। তন্মধ্যে জাতীয় পার্টির মীর দেলোয়ার হোসেন দিলুর মনোনয়নপত্র বাছাইয়ে বাতিল হওয়ায় মেয়র পদে মোট প্রার্থী সংখ্যা এখন ৪ জন থাকলো। এরা হলেন, গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন (আ.লীগ), আব্দুর রাজ্জাক আশীষ (বিএনপি), ডা. মাহবুবুর রহমান (এনপিপি) ও হুমায়ুন কবীর রুমান (স্বতন্ত্র-আ.লীগের বিদ্রোহী)।

মীর দেলোয়ার হোসেন দিলু ছিলেন শেরপুর জেলার ৪টি পৌরসভার মধ্যে জাতীয় পার্টির পক্ষে মনোনয়পত্র দাখিল করা একমাত্র প্রার্থী। তার প্রার্থিতা বাতিল হওয়ায় শেরপুরে জাতীয় পাটির আর কোনো প্রার্থী থাকলো না।

এ ব্যাপারে মীর দেলোয়ার হোসেন দিলু দলীয় মনোনয়নের প্রত্যয়নপত্রের ব্যাপারে কিছু বলতে চাননি। তবে তিনি বলেন, আমি আমার প্রার্থিতা বৈধতার জন্য আইনের আশ্রয় নেব।

এছাড়া এদিন বাছাইয়ে প্রয়োজনীয় কগজপত্র না থাকায় শেরপুর পৌরসভার সাধারণ কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডের আব্দুল্লাহ আল মাসুদ ও ৫ নং ওয়ার্ডের শামসুল আলমের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

শেরপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, শেরপুর পৌরসভায় জাতীয় পার্টির প্রার্থী হিসেবে দাখিল করা মীর দেলোয়ার হোসেনের মনোনয়নপত্রে সাথে দলীয় প্রার্থীর যথাযথ প্রত্যয়নপত্র পাওয়া যায়নি। তিনি ইন্টারনেট থেকে ডাউনলোড করা কোনোপ্রকার লেখা ছাড়াই সাদা একটি স্ক্যানিং কপি জমা দিয়েছিলেন। যে কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১ নং ও ৫ নং ওয়ার্ডে দুই প্রার্থীর মনোনয়পত্র বাতিল হয়েছে। রোববারও বাছাই কাজ চলবে।

হাকিম বাবুল/এমএএস/আরআইপি