ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চাঁপাইনবাবগঞ্জে করোনায় আরও ৩ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি | চাঁপাইনবাবগঞ্জ | প্রকাশিত: ০১:৪৫ পিএম, ০৯ জুন ২০২১

চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৬৫ জনের।

এছাড়া জেলায় গত ২৪ ঘণ্টায় আরটিপিসিআর ল্যাবে দুজনের নমুনা পরীক্ষায় একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে আক্রান্ত হয়েছে একজন। শনাক্তের হার প্রায় ৫০ শতাংশ।

এদিকে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৩৯৬ জনের নমুনা পরীক্ষায় ৬৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৫২ জন, গোমস্তাপুরে তিনজন, নাচোলে চারজন ও ভোলাহাটে চারজন রয়েছেন। শনাক্তের হার প্রায় ১৬ শতাংশ।

এছাড়া জিন এক্সপার্ট টেস্টে চারজনের নমুনা পরীক্ষায় একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে রয়েছেন একজন। শনাক্তের হার ২৫ শতাংশ।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, ‘করোনায় আক্রান্ত হয়ে তিনজন ২৫০ শয্যার জেলা হাসপাতালে ভর্তি হন। এরপর সেখানে অবস্থার অবনতি হলে তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে মঙ্গলবার পর্যায়ক্রমে তারা মারা যান।’

‘এদিকে বুধবার (৯ জুন) সকাল থেকে নতুন আক্রান্ত ব্যক্তিরা উপসর্গ না থাকায় বাড়িতে কোয়ারেন্টাইনের চিকিৎসা নিচ্ছেন। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৫২ জন রোগী ভর্তি রয়েছেন।’

প্রসঙ্গত, জেলায় এ পর্যন্ত মোট দুই হাজার ৮১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর এক হাজার ৪৬৪ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। করোনায় মারা গেছেন ৬৫ জন।

এসএমএম/এমকেএইচ