ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বগুড়ায় সন্ধ্যা ৭টার পর বাড়ির বাইরে যাওয়া নিষেধ

নিজস্ব প্রতিবেদক | বগুড়া | প্রকাশিত: ০৮:১৭ পিএম, ০৬ জুন ২০২১

আশপাশের জেলাগুলোতে করোনাভাইরাসের ভারতীয় ধরন ছড়িয়ে পড়ায় বগুড়ায় সতর্কতামূলক পদক্ষেপ নেয়া হয়েছে। রোববার (৬ জুন) থেকে ১১টি বিধিনিষেধ আরোপ করে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। এদিন সন্ধ্যা সাড়ে ৭টা থেকে এই বিধিনিষেধ কার্যকর শুরু হয়।

করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবিলা সংক্রান্ত জেলা কমিটির আলোচনা সভায় কঠোর বিধিনিষেধের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

করোনাভাইরাসের বিস্তার রোধে আরোপিত বিধিনিষেধগুলো হলো- সন্ধ্যা সাড়ে ৭টার পর অতি জরুরি প্রয়োজন ব্যতীত (নিত্য প্রয়োজনীয় চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/ সৎকার ইত্যাদি) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৭টার পর খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ, দোকানপাট, শপিংমল, কাঁচাবাজার, খুচরা ও পাইকারি বাজারসহ সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, অন্যান্য বাজার ও দোকানপাট, যেখানে লোক সমাগম হয় তা বন্ধ রাখতে হবে।

খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করতে পারবে। কোনো অবস্থাতেই হোটেল-রেস্তোরাঁয় বসে খাবার গ্রহণ করা যাবে না। সামাজিক অনুষ্ঠানসহ সব ধরনের গণজমায়েত বন্ধ থাকবে ও সব কমিউনিটি সেন্টার বন্ধ থাকবে। সব বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। রাস্তা ও পাড়ার মোড়ে চায়ের দোকান, ছোট পরিসরের রেস্তোরাঁসহ এ জাতীয় সব স্থান সন্ধ্যা সাড়ে ৭টার পর বন্ধ রাখতে হবে।

কৃষিপণ্য/ খাদ্যসামগ্রী পরিবহন এ আদেশের আওতার বাইরে থাকবে। সরকারের রাজস্ব আদায়ের সঙ্গে সম্পৃক্ত সব দফতর/সংস্থা জরুরি পরিসেবার আওতাভুক্ত হবে। সব ধরনের সরবারহ ব্যবস্থাপনা সচল থাকবে। বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বগুড়ার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুর রহমান বলেন, ‘আশপাশের জেলাগুলোতে ভারতীয় ধরন দেখা দেয়ায় সতর্কতামূলক আগাম এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ থেকে এই আদেশ কার্যকর শুরু হয়েছে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত বিধিনিষেধ চলবে। পরিস্থিতির ওপর পরবর্তী সিদ্ধান্ত আসবে।’

এসজে/এমকেএইচ