ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মাটিতে পড়ে আছে পল্লী বিদ্যুতের ৮ খুঁটি

নিজস্ব প্রতিবেদক | বগুড়া | প্রকাশিত: ০৫:২২ পিএম, ০৬ জুন ২০২১

বগুড়ায় মাটিতে পড়ে রয়েছে পল্লী বিদ্যুৎ সমিতির আটটি বিদ্যুতের খুঁটি। রোববার (৬ জুন) সদর উপজেলার বগুড়া-রংপুর মহাসড়কের পাশে বেলাইল এলাকায় খুঁটিগুলো পড়ে থাকতে দেখা যায়। তবে মাটিতে পড়ার আগে স্বয়ংক্রিয়ভাবে গ্রিড থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

জানা যায়, খুঁটিগুলো দিয়ে পল্লী বিদ্যুতের বগুড়া গ্রিড থেকে ৩৩ হাজার ভোল্ট বিদ্যুৎ সরবরাহ হয়ে থাকে জেলার কাহালু সাব-স্টেশন ও দুপচাঁচিয়ার চৌমোহনী সাব-স্টেশনে। বর্তমানে বিকল্প উপায়ে ওই দুই উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করার চেষ্টা করছে পল্লী বিদ্যুৎ সমিতি।

বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক মনির উদ্দিন মজুমদার বলেন, ‘মহাসড়কের ওই স্থানটিতে ওভারব্রিজ নির্মাণের জন্য খুঁটিগুলোর আশপাশের অনেকখানি জায়গা খনন করা হয়েছে। গত কয়েকদিনের বৃষ্টিতে পোলগুলোর নিচের মাটি সরে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে’।

তিনি বলেন, ‘মাটিতে পড়ে যাওয়ার আগেই স্বয়ংক্রিয়ভাবে গ্রিড থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাওয়া এ দুর্ঘটনায় জান-মালের কোনো ক্ষতি হয়নি। প্রাথমিকভাবে কাহালু ও দুপচাঁচিয়া উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। বর্তমানে মহাস্থান গ্রিড ও নওগাঁ গ্রিড থেকে এ দুই উপজেলায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে’।

এছাড়া ক্ষতিগ্রস্ত লাইনের মেরামত শেষ হতে সোমবার (৭ জুন) সকাল পর্যন্ত সময় লাগতে পারে বলে জানান তিনি।

এসএমএম/এমকেএইচ