ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বগুড়া সদর উপজেলা জাপার সম্মেলন শুক্রবার

প্রকাশিত: ১১:১৫ এএম, ০৩ ডিসেম্বর ২০১৫

দীর্ঘ ১৫ বছর পর এবারই প্রথম জাঁকজমকপূর্ণ পরিবেশে হতে যাচ্ছে বগুড়া সদর উপজেলা জাতীয় পার্টির (জাপা) সম্মেলন। জাতীয় পার্টি গঠনের পর থেকেই সদর উপজেলা আহ্বায়ক কমিটি দিয়েই চলেছে। কখনো পূর্ণাঙ্গ কমিটি বা সম্মেলন হলেও তা ঘরোয়া পরিবেশেই সম্পন্ন হয়েছে।

২০০৯ সালে সদর উপজেলার সম্মেলনের জন্য জেলা পরিষদে স্থান নির্ধারণ করেও শেষ পর্যন্ত উপস্থিতি কম হওয়ায় সেই সম্মেলন স্থগিত করা হয়।

এদিকে, দীর্ঘ সময় পর সম্মেলনকে কেন্দ্র করে চাঙাভাব বিরাজ করছে সদর উপজেলা জাতীয় পার্টির কর্মকাণ্ডে। শুক্রবার সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। এ উপলক্ষে নেতাকর্মীদের মাঝে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।

জানা গেছে, ইতিমধ্যেই সম্মেলন সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে আটটি ইউনিয়নে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। বাকি তিন ইউনিয়নে আহ্বায়ক কমিটি রয়েছে। শুক্রবার বেলা ১১টায় শহরের শহীদ খোকন পার্কে সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন উপলক্ষে বুধবার বিকেলে শহরে মিছিল করেছে সদর উপজেলা জাতীয় পার্টি।

দলীয় সূত্রে জানা গেছে, ১৯৯০ সালের পর নাম সর্বস্ব আহ্বায়ক কমিটি দিয়ে চলেছে সদর উপজেলা জাতীয় পার্টির কার্যক্রম। সেই কমিটির মধ্যেই সীমাবদ্ধ ছিল সংগঠন। দীর্ঘ ১৫ বছর ওয়ার্ড বা ইউনিয়ন পর্যায়ে কোনো কাঠামো ছিল না। অবশেষে সেই সংগঠন সম্মেলনের প্রস্তুতি গ্রহণ করেছে। শুধু ইউনিয়ন নয় ওয়ার্ড এবং বন্দর কমিটি পর্যন্ত গঠন হয়েছে।

বগুড়া সদর উপজেলা জাপার আহ্বায়ক এইচএম ইকবাল ও সদস্য সচিব আরিফুল ইসলাম শহিদ জানান, দায়িত্ব গ্রহণের পর থেকেই সদর উপজেলার সকল ইউনিয়নে কার্যক্রম পুনরায় শুরু করা হয়েছে।

জেলা জাপার সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর জানান, সদর উপজেলায় আগে সাংগঠনিক কাঠামো থাকলেও শক্তিশালী সংগঠন ছিল না। ১৯৯০ সালের পর কোনো সম্মেলন হয়নি। এবারই প্রথম জাকজমকপূর্ণ পরিবেশে সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

লিমন বাসার/এআরএ/পিআর