ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দর্শনা দিয়ে দেশে ফিরলেন ১৩ বাংলাদেশি

জেলা প্রতিনিধি | চুয়াডাঙ্গা | প্রকাশিত: ০৭:০৮ পিএম, ২৮ মে ২০২১

চুয়াডাঙ্গার দর্শনা দেশে ফিরেছেন ভারতে আটকে পড়া আরও ১৩ বাংলাদেশি। শুক্রবার (২৮ মে) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত দামুড়হুদার দর্শনা চেকপোস্টে পৌঁছালে তাদের হেলথ স্ক্রিনিং ও করোনাভাইরাস পরীক্ষা করা হয়। এসময় তাদের কারো শরীরে করোনা শনাক্ত হয়নি।

এ নিয়ে গত ১২ দিনে দর্শনা চেকপোস্ট দিয়ে মোট ৭০৬ বাংলাদেশি দেশে ফিরছেন। এরমধ্যে করোনা শনাক্ত হয়েছে ১২ জনের।

চেকপোস্টে আসার পর সকল প্রক্রিয়া শেষে সেখান থেকে ১৩ জনকে নির্ধারিত পরিবহনযোগে (মাইক্রোবাস) মেহেরপুর হোটেলে নেয়া হয়েছে। সেখানে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকবেন তারা।

দর্শনা জয়নগর চেকপোস্টের ইমিগ্রেশন ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আলিম বলেন, শুক্রবার বিকেল ৪টা পর্যন্ত ১৩ বাংলাদেশি দেশে ফিরেছেন। এ নিয়ে গত ১২ দিনে দর্শনা চেকপোস্ট দিয়ে মোট ৭০৬ জন দেশে ফিরলেন।

করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপকমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন বলেন, শুক্রবার ১৩ বাংলাদেশি দেশে ফিরেছেন। তবে এদের কারও শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান জানান, ভারত ফেরতদের মধ্যে এর আগে ১১ জনের দেহে করোনা শনাক্ত হয়।

এদিকে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা শহরে হোটেল ভিআইপিতে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকা ভারত ফেরত একজনের কাশি শুরু হলে তাকে পুনরায় করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার ফলাফল পজিটিভ এসেছে।

এরপর ওই ব্যক্তিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এ নিয়ে ভারত ফেরত মোট ১২ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেল।

সালাউদ্দীন কাজল/এসএমএম/জেআইএম