ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাঙ্গামাটিতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আক্রান্তদের বাড়ি লকডাউন

জেলা প্রতিনিধি | রাঙ্গামাটি | প্রকাশিত: ০৫:৩০ পিএম, ২৬ মে ২০২১

রাঙ্গামাটিতে বেড়ে গেছে করোনার সংক্রমণ। গত চার দিনে জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩০ জনের। এদিকে আক্রান্ত রোগীদের ঘরের বাইরে লাল পতাকা দিয়ে সতর্কতামূলক নির্দেশনা দিয়েছে প্রশাসন।

রাঙ্গামাটি সিভিল সার্জন অফিসের করোনাবিষয়ক ফোকাল পারসন ড. মোস্তফা কামাল জানিয়েছেন, রাঙ্গামাটিতে গত শনিবার ৯ জন, রোববার ১১ জন, সোমবার সাতজন ও মঙ্গলবার তিনজনসহ মোট ৩০ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট এক হাজার ৫২২ জন করোনায় আক্রান্ত হলেন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ১৭ জন।

সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, ১-১৪ মে পর্যন্ত জেলায় ১৩ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। এরপর থেকে বাড়তে শুরু করে সংক্রমণ। ১৪-২৫ মে পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৩৬ জন।

jagonews24

তিনি আরও বলেন, ঈদে বিভিন্ন জেলা থেকে লোকজন রাঙ্গামাটিতে আসার কারণে করোনা সংক্রমণের হার দিন দিন বাড়ছে। সংক্রমণের হার প্রতিরোধে রাঙ্গামাটি জেলা প্রশাসনের সহযোগিতায় আক্রান্তদের বাড়ি লকডাউন করে দেয়া হচ্ছে।

এদিকে বুধবার (২৬ মে) দিনভর শহরের ভেদভেদী, মুসলিম, নতুনপাড়াসহ কয়েকটি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। করোনা রোগীদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে তৎপর রয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুর রহমান বলেন, কোনোভাবেই যাতে কেউ করোনা রোগীর সংস্পর্শে যেতে না পারে সে ব্যবস্থা নেয়া হয়েছে। কেউ নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শংকর হোড়/এসএমএম/এএসএম