ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মাগুরায় ভারতফেরত তিনজনের করোনা শনাক্ত

জেলা প্রতিনিধি | মাগুরা | প্রকাশিত: ০৪:১৭ এএম, ২১ মে ২০২১

মাগুরার বিভিন্ন আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে থাকা ভারতফেরত যাত্রীদের মধ্যে তিনজনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তবে তারা ভারতের নতুন ভ্যারিয়েন্টের জীবাণু বহন করছে কিনা জিনোম সিকোয়েন্সের পর সেটি নিশ্চিত হওয়া যাবে বলে জানা গেছে।

করোনা শনাক্ত তিনজনের বাড়ি সাতক্ষীরা, টাঙ্গাইল এবং কুষ্টিয়ায়। এদের একজন ৫০ বছর বয়সী নারী এবং বাকি দুইজন পুরুষ। তাদের বয়স যথাক্রমে ২৫ ও ৪০ বছর। তবে তাদের শরীরে কোনো উপসর্গ দেখা যায়নি।

মাগুরা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত ৮ ও ৯ মে মোট ১০১ জন যাত্রী ভারত থেকে যশোর বেনাপোল বন্দর হয়ে দেশে প্রবেশ করেন। দেশের বিভিন্ন জেলার বাসিন্দা ভারতফেরত এসব যাত্রীকে মাগুরার তিনটি আবাসিক হোটেল সৈকত, হোটেল মণ্ডল এবং ঈগল হোটেলকে প্রশাসনের পক্ষ থেকে কোয়ারেন্টাইন সেন্টার ঘোষণা করে ১৪ দিনের জন্য রাখা হয়। এদের মধ্যে চারজনকে চিকিৎসার জন্য মাগুরার কোয়ান্টোইন সেন্টার থেকে ঢাকা ও অন্যান্য হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি ৯৭ জনের নমুনা পরীক্ষার জন্য বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরিতে পাঠানো হলে বৃহস্পতিবার তাদের মধ্যে ৬৭ জনের রিপোর্ট পাওয়া যায়। এদের মধ্যে ওই তিনজন পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।

মাগুরা সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান বৃস্পতিবার রাতে (২০ মে) মুঠোফোনে জানান, করোনা পজিটিভ তিনজনকে ইতোমধ্যে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তারা ভারতের নতুন ভ্যারিয়েন্টের জীবাণু বহন করছে কিনা সে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য ইতোমধ্যে জিনোম সিকোয়েন্সের কাজ শুরু হয়েছে।

আগামী ৭২ ঘন্টার মধ্যে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মো. আরাফাত হোসেন/ইএ