ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নাটোরে জলি চৌধুরীকে আ.লীগের চূড়ান্ত প্রার্থী ঘোষণা

প্রকাশিত: ০৮:৪৯ এএম, ০২ ডিসেম্বর ২০১৫

নাটোর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীতা পরিবর্তন করে উমা চৌধুরী জলিকে মনোনয়ন দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। মঙ্গলবার গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড চুড়ান্তভাবে ২৩৫টি পৌরসভার মনোনয়ন ঘোষণা করেন।

এর মধ্যে নাটোর সদর পৌরসভা আওয়ামী লীগের মেয়র পদে উমা চৌধুরী জলির নাম ঘোষণা করা হয়। এর আগে গত শনিবার নাটোর সদর আসনের সাংসদ ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল নাটোর সার্কিট হাউজে আওয়ামী লীগ নেতৃবন্দের সঙ্গে বৈঠকের পর পৌর আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ স্ব স্ব ইউনিটে নেতৃৃবৃন্দের মতামত নেন। তখন সাজেদুল আলম খান বুড়া চৌধুরীকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী পদে একক প্রার্থী তালিকা প্রস্তুত করে চুড়ান্ত মনোনয়নের জন্য সুপারিশ করে প্রধান মন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার দলীয় কার্যালয়ে রেবাবার জমা দেন।

এ ঘটনার পর পরই মনোনয়ন বঞ্চিত নাটোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরী এহিয়া এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংসদ শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে তৃণমূলের নেতা কর্মীদের মতামত না নিয়ে নিজের দুলাভাইকে মনোনয়ন দেওয়ার অভিযোগ করেন। এ বিষয়ে শফিকুল ইসলাম শিমুল তার বিরুদ্ধে আনিত অভিযোগ ভিত্তিহীন দাবি করে বলেন, পৌর ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ স্ব স্ব ইউনিটের নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে প্রার্থী তালিকা চূড়ান্ত করে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাখিল করেন।

উল্লেখ্য, উমা চৌধুরী জলি প্রয়াত আওয়ামী লীগ নেতা ও সাংসদ বাবু শংকর গোবিন্দ চৌধুরীর মেয়ে এবং নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।   

রেজাউল করিম রেজা/এমজেড/আরআইপি