ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মাস্ক না পরে বের হওয়ায় ২৬ জনের করোনার নমুনা সংগ্রহ

জেলা প্রতিনিধি | গোপালগঞ্জ | প্রকাশিত: ০৯:২৭ পিএম, ১৮ মে ২০২১

গোপালগঞ্জে অভিযান চালিয়ে অসচেতন ও মাস্কবিহীন ২৬ জনের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া স্বাস্থ্যবিধি না মানায় কয়েকটি হোটেল মালিককে ৭ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৮ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত গোপালগঞ্জ শহর ও মুকসুদপুর উপজেলা সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান ও মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমত হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গোপালগঞ্জ জেলা শহর ও মুকসুদপুর উপজেলা সদরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রে মো. মামুন খান ও সহকারী কমিশনার (ভূমি) আসমত হোসেন। এ সময় বাইরে মাস্কবিহীন অবস্থায় চলাফেরা করায় গোপালগঞ্জ জেলা সদরে ১৬ জন ও মুকসুদপুর উপজেলা সদরে ১০ জনকে আটক করে সরকার নির্ধারিত ফি ৩০০ টাকার বিনিময়ে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়।

jagonews24

তাদের নাম ও ঠিকানা রেখে দেয়া হয়। এসব পরীক্ষায় কারও করোনা শনাক্ত হলে তাদের হোম বা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে।

এছাড়া জেলা সদরে লকডাউন অমান্য করে হোটেলে বসিয়ে খাওয়ানোর অপরাধে কয়েকটি হোটেল মালিকের বিরুদ্ধে চারটি মামলা করাসহ ৭ হাজার ৪০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান ও মুকসুদপুর সহকারী কমিশনার (ভূমি) আসমত হোসেন বলেন, ‘বর্তমানে অনেকেই মাস্ক না পরে, স্বাস্থ্যবিধি না মেনে অসচেতন অবস্থায় চলাফেরা করছে। এতে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বেড়ে যাচ্ছে। সাধারণ মানুষকে সচেতন করতে মাস্কবিহীন মানুষের করোনা পরীক্ষার জন্য প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত চলমান থাকবে।’

এসজে