ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মংলাপোর্ট পৌরসভার নির্বাচন স্থগিত

প্রকাশিত: ১০:৪৫ এএম, ০১ ডিসেম্বর ২০১৫

হাইকোর্টে রিট পিটিশনের কারণে ভবিষ্যত আইনি জটিলতা এড়াতে বাগেরহাটের মংলাপোর্ট পৌরসভার নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার দুপুরে এ সংক্রান্ত একটি বার্তা ইসি থেকে ফ্যাক্সযোগে পৌঁছানোর কথা স্বীকার করেছেন বাগেরহাট জেলা নির্বাচন কমিশনার মো. রুহুল আমিন মোল্লা।

baghartahনির্বাচন কমিশন আইন-২ শাখার উপ-সচিব মো. মহসিনুল হক স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়, গত ২৩ সেপ্টেম্বর মোংলাপোর্ট পৌরসভার মেয়র মো. জুলফিকার আলী পৌর এলাকার বিদ্যার বাওন মৌজা ও বাটারাবাদ মৌজার তফসিলভুক্ত এলাকার জনগণ চলতি ভোটার তালিকায় অর্ন্তভুক্ত হয়।

এরপর ৩০ নভেম্বরের মধ্যে পৌরসভার খাজনা উন্নয়ন কর পরিশোধের জন্য নির্দেশ দেয়া হয়। আর এ পরিপ্রেক্ষিতে  বিষয়টি চ্যালেঞ্জ করে পৌরসভার বাসিন্দ আবুল কালামসহ তিনজন বাদী হয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব এবং নির্বাচন কমিশন সচিবলায়ের সচিবসহ ৯ জনকে প্রতিপক্ষ করে হাইকোর্টে রিট পিটিশন (১১৩৬১/২০১৫) দায়ের করেন। এ ঘটনায় ১৮ নভেম্বর রুল জারি করে হাইকোর্ট।

এদিকে, তফসিল ঘোষণার পর মংলাপোর্ট পৌরসভার মেয়র পদে নির্বাচনে আগ্রাহী তিন মেয়র এবং ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২৬ জন সাধারণ কাউন্সিলর নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

শওকত আলী বাবু/এআরএ/পিআর