ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

প্রকাশিত: ০২:০৪ পিএম, ২৮ নভেম্বর ২০১৫

যশোর সরকারি মহিলা কলেজে শিক্ষকের বিরুদ্ধে পরীক্ষা কক্ষে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে দ্বাদশ শ্রেণির ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে। ওই ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে উপাধ্যক্ষকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, শনিবার কলেজের কলা ভবনে দ্বাদশ শ্রেণির নির্বাচনী পরীক্ষায় চলছিল। ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালে ওই কক্ষে দায়িত্বে ছিলেন বাংলা বিভাগের শিক্ষক জাকির হোসেনসহ আরো দুইজন শিক্ষক। এ সময় জাকির হোসেন এক ছাত্রীকে হয়রানির চেষ্টা করেন।

একাধিকবার ওই ছাত্রীকে উত্ত্যক্ত করার এক পর্যায়ে মেয়েটি চিৎকার করেন। বিষয়টি জানাজানি হলে ওই কক্ষের ছাত্রীরা ক্ষুব্ধ হয়ে অধ্যক্ষের কাছে অভিযোগ দেয়। ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে কলেজ কর্তৃপক্ষ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

তবে অভিযুক্ত শিক্ষক জাকির হোসেন বলেন, যৌন হয়রানির অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে অপপ্রচার করছে।

কলেজ অধ্যক্ষ প্রফেসর সেলিনা ইয়াসমিন বলেন, ওই মেয়ের অভিযোগের ভিত্তিতে কলেজের উপাধ্যক্ষ কেএম আলমগীর হোসেনকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন না পাওয়া পর্যন্ত এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবে না।

মিলন রহমান/এআরএ/আরআইপি