ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চালনায় বিএনপির মেয়র প্রার্থী নির্ধারণ

প্রকাশিত: ০১:১০ পিএম, ২৮ নভেম্বর ২০১৫

আসন্ন নির্বাচনে খুলনার চালনা পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী প্রাথমিকভাবে নির্ধারণ করেছে বিএনপি। তবে জেলার অপর পৌরসভা পাইকগাছায় প্রার্থী সংকট রয়েছে বলে সূত্র জানিয়েছে। জেলার নেতৃবৃন্দ দুই একদিনের মধ্যেই তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে আলোচনার মাধ্যমে প্রার্থী নির্ধারণের বিষয়ে সিদ্ধান্ত নেবেন জানা গেছে। শিগগিরই দুইটি পৌরসভার প্রার্থী চূড়ান্ত হবে বলে দলটির দায়িত্বশীল সূত্র জানিয়েছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ৩০ ডিসেম্বর সারা দেশের ন্যায় খুলনায় অনুষ্ঠিত হতে যাচ্ছে পৌরসভা নির্বাচন। আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে খুলনার চালনা ও পাইকগাছা পৌরসভায় নির্বাচনী হাওয়া বইছে। এ দুইটি পৌরসভায় গত বৃহস্পতিবার পর্যন্ত অনেক কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছে। তবে, মেয়র পদে কোনো প্রার্থী এখনও পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করেনি বলে জানা গেছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. শফিকুল আলম মনা ও সহ-সভাপতি অ্যাড, গাজী আব্দুল বারী বলেন, নির্বাচনের অংশগ্রহণের বিষয়ে কেন্দ্রীয় সিদ্ধান্ত আসলেই চালনা ও পাইকগাছা পৌরসভায় প্রার্থী ঘোষণা করা হবে। ইতোমধ্যে চালনা পৌরসভা বিএনপির আহ্বায়ক শেখ আব্দুল মান্নানকে দলের পক্ষ থেকে মেয়র পদে প্রার্থী হিসেবে প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়েছে।

তারা আরো বলেন, পাইকগাছায় মেয়র প্রার্থী নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। দুই একদিনের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জেলা পর্যায়ের শীর্ষ দুই নেতা জানান।

আলমগীর হান্নান/এআরএ/আরআইপি