ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিদ্ধিরগঞ্জে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ২

প্রকাশিত: ১০:০২ এএম, ২৭ নভেম্বর ২০১৫

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি টোলপ্লাজা এলাকা থেকে ১ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থানরত র‌্যাব-১১ এর সদস্যরা।  এ সময় ট্রাকের চালক ইউসুফ (২৩) ও সহকারী জাফরকে (২৫) আটক করা হয়।

বৃহস্পতিবার রাত ১২ টায় র‌্যাব-১১ এর লে. কমান্ডার মো. গোলজার হোসেন ও সহকারী পুলিশ সুপার মো. আলমগীর হোসেনের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে ইয়াবাগুলো উদ্ধার করে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর সদর দফতরে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-১১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আনোয়ার লতিফ খান সাংবাদিকদের এ তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব জানায়, আটক ইউসুফ ও জাফর দীর্ঘদিন ধরে ঢাকা-কক্সবাজার রুটে পরিবহন ব্যবসার সঙ্গে জড়িত। তারা প্রায়ই পরিবহনের ছত্রছায়ায় ইয়াবা স্থানান্তর করে আসছিল। র‌্যাব-১১ এর গোয়েন্দা নজরদারীর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় দাউদকান্দির টোলপ্লাজা এলাকায় একটি কাঠ বোঝাই ট্রাক (নং ঢাকা মেট্রো ট-১৪-২১০১) পৌঁছালে তার গতিরোধ করে র‌্যাব সদস্যরা তল্লাশি করে ৯৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

এ সময় র‌্যাব সদস্যরা কক্সবাজার জেলার উখিয়া থানার উত্তর পুকুরিয়া এলাকার মকবুল আহম্মদের ছেলে ট্রাক চালক ইউসুফ ও একই জেলা ও একই থানার হরিনমারা এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে সহকারী চালক জাফরকে আটক করে। এছাড়া র‌্যাব সদস্যরা কাঠ বোঝাই একটি ট্রাক ও মাদক বিক্রির ৪৯ হাজার ৪শ’৩৯ টাকা জব্দ করে।

র‌্যাব আরও জানায়, আটকরা জব্দকৃত ট্রাকটির সম্মুখের দিকের দুই পার্শ্বের চাকার মাটগার্ডের ভেতরে বিশেষ পদ্ধতিতে লুকিয়ে ইয়াবার  চালানটি এনেছিল। উদ্ধারকৃত ইয়াবাগুলোর মূল্য আনুমানিক ২ কোটি টাকা।  

র‌্যাব জানায়, কক্সবাজার জেলার উখিয়া থানার হারিশা এলাকার মাহাছুনের ছেলে কবির (৫০) মূলত ইয়াবা ব্যবসায়ী। একই জেলার ও একই থানার মরিচ্চা এলাকার আব্দুল জালালের ছেলে ফরিদুল আলম ওরফে ফরিদ কোম্পানি (৫০) আটক ট্রাকের মালিক। ট্রাকের মালিকের যোগসাজসেই কবির নারায়ণগঞ্জ ও ঢাকায় ইয়াবার বড় চালান সরবরাহ করে আসছিল বলে জানায় র‌্যাব। এদের সঙ্গে আরও দু’ ব্যক্তি জড়িত রয়েছে। তবে তাদের গ্রেফতারের চেষ্টা করছে র‌্যাব। গ্রেফতার হওয়া ইউসুফ ও জাফর ১৫ দিন আগে আরও একটি চালান ঢাকায় পৌঁছে দেয় বলে জানায় র‌্যাব। জড়িতদের বিরুদ্ধে দাউদকান্দি থানায় মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও র‌্যাব জানায়।

হোসেন চিশতী সিপলু/এসএস/এমএস