ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিরাজগঞ্জের বিপণি-বিতানে কেউ মানছে না স্বাস্থ্যবিধি

জেলা প্রতিনিধি | সিরাজগঞ্জ | প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ১৩ এপ্রিল ২০২১

করোনা সংক্রমণ ঠেকাতে ১৪ এপ্রিল থেকে আটদিনের কঠোর লকডাউন বা বিধিনিষেধের ঘোষণা দিয়েছে সরকার। এর একদিন আগে সিরাজগঞ্জের শপিংমল ও বিপণি-বিতানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড়।

মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। গাদাগাদি করে চলছে কেনা-বেচা। এদিকে শহরের প্রধান সড়কে রিকশা ও পথচারীর দীর্ঘ যানজট দেখা দেয়।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের প্রধান সড়ক এস এস রোড, মুজিব সড়ক, মারোয়াপট্টি ঘুরে এমন চিত্র দেখা যায়।

jagonews24

সাগর আহমেদ, ফয়সাল সেখ, জয়নাল মণ্ডল ও রুহুল আমীন নামে কয়েকজন ক্রেতা পরিবার নিয়ে এসেছেন শপিং করতে। তারা জানান, ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত কঠোর বিধিনিষেধের ঘোষণা দিয়েছে সরকার। জানি না এটা আরও বাড়বে কিনা বা করোনা পরিস্থিতির কী হবে। তাই অনেকটা পরিবারের চাপেই সবাইকে নিয়ে শপিং করতে এসেছি।

কাজিপুর থেকে শহরে আসা ইসমাইল হোসেন নামের এক ক্রেতা বলেন, ‘সিরাজগঞ্জে এসেছিলাম কিছু ব্যক্তিগত কাজে। তাই ভাবলাম পরিবারের জন্য কেনাকাটাগুলো করেই যাই।’

নাম প্রকাশে অনিচ্ছুক সিরাজগঞ্জ পৌর নিউমার্কেটের একাধিক ব্যবসায়ী বলেন, ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখার কথা। সে অনুযায়ী চললেও ক্রেতা বেশি হওয়ায় সারাক্ষণ স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না। ঈদ সামনে রেখে অনেক ব্যবসায়ীই দোকানে অতিরিক্ত মালামাল তুলেছেন। এখন সেটা তো আর আজকের মধ্যে কোনোভাবেই বিক্রি সম্ভব নয়।

jagonews24

এ বিষয়ে সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. রাম পদ রায় বলেন, ‘দেশের করোনা পরিস্থিতি ভালো নয়। এর মধ্যে রাস্তাঘাট ও বাজারে জনসমাগমে যদি আক্রান্ত কোনো ব্যক্তি থাকে, তাহলে অবশ্যই ব্যাপকহারে সংক্রমিত হওয়ার সম্ভাবনা রয়েছে।’

তিন আরও বলেন, ‘সিরাজগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৬০ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে কেউ মারা না গেলেও আজ অবধি জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২০জন রয়েছে।’

ইউসুফ দেওয়ান রাজু/এসজে/এমকেএইচ