ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

করোনায় রাজশাহীর নিউ ডিগ্রি কলেজের সাবেক উপাধ্যক্ষের মৃত্যু

জেলা প্রতিনিধি | রাজশাহী | প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ১১ এপ্রিল ২০২১

করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর মো. আব্দুর রাজ্জাকের মৃত্যু হয়েছে।

রোববার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

প্রফেসর আব্দুর রাজ্জাকের জন্মস্থান চাঁপাইনবাবগঞ্জ। তিনি সপরিবারে রাজশাহী নগরীর বিনোদপুরে দীর্ঘদিন ধরে বসবাস করছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ দুই মেয়ে রেখে গেছেন।

সাবেক উপাধ্যক্ষের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি জানান, এক সপ্তাহ আগে করোনা আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। শারীরিক অবস্থার অবনতি হলে তিনদিন আগে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়। সেখানে সকাল সাড়ে ৯টায় মারা যান তিনি।

রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মো. অলীউল আলম বলেন, প্রফেসর আব্দুর রাজ্জাক ২০১৮ সালের ২৭ ফেব্রুয়ারি উপাধ্যক্ষ হিসেবে অবসর নেন। তিনি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ছিলেন।

নিউ ডিগ্রি কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর মো. আব্দুর রাজ্জাকের মৃত্যুতে আমি ও কলেজের সকল শিক্ষক-কর্মচারী-শিক্ষার্থীদের পক্ষ থেকে তার আত্মার মাগফিরাত কামনা করছি। তার শোকাহত পরিবারের প্রতিও সমবেদনা রইল।

উল্লেখ্য, গত শনিবার (১০ এপ্রিল) রাজশাহীতে করোনায় আক্রান্ত হয়ে দু’জন মারা গেছেন।

এদিকে করোনায় বিভাগের আট জেলায় এ পর্যন্ত ৪২৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সর্বোচ্চ ২৬৮ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ জন মারা গেছেন রাজশাহীতে।

ফয়সাল আহমেদ/এসএমএম/জিকেএস