ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

করোনা ঝুঁকিতেও গায়ে গা লাগিয়ে চিকিৎসা নিতে হাসপাতালে রোগীরা

জেলা প্রতিনিধি | সিরাজগঞ্জ | প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১১ এপ্রিল ২০২১

করোনা মহামারিতেও সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা দিতে মানা হচ্ছে না কোনো স্বাস্থ্যবিধি। প্রতিদিন হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা মুখে মাস্ক না পরেই গাদাগাদি করে চিকিৎসকের সঙ্গে সাক্ষাতের জন্য টোকেন সংগ্রহ করছেন। এতে করে হাসপাতালে চিকিৎসা নিতে এসেও করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

রোববার (১১ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় তাড়াশ উপজেলা ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে গিয়ে দেখা যায়, সামাজিক দূরত্ব না মেনে গায়ের সঙ্গে গা লাগিয়ে গাদাগাদি করে প্রায় দেড় থেকে দুইশ রোগী চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ ও বিনামূল্যের সরকারি ওষুধ নিতে টোকেন সংগ্রহ করছেন।

লাইনে দাঁড়িয়ে থাকা আমিনা খাতুন, শিউলী পারভীন ও সোহাগী বেওয়াসহ বেশ কয়েকজন রোগীর সঙ্গে কথা বলে জানা যায়, সর্দি, জ্বর, আমাশয়, পেটব্যথাসহ নানা রোগের চিকিৎসার জন্য তারা হাসপাতালে এসেছেন।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী হাফিজুর রহমান অভিযোগ করেন, হাসপাতালে রোগী দেখার টোকেন দিচ্ছেন হাসপাতালের এমএলএসএস রেফাত হোসেন। তিনি নির্ধারিত তিন টাকার পরিবর্তে ৫-১০ টাকা করে নিচ্ছেন।

এ ব্যাপারে তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামাল মিঞা শোভন বলেন, চিকিৎসক দেখিয়ে সরকারি ওষুধ নিতে আসা রোগীর সংখ্যা বেশি হওয়ায় স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কিছুতা ব্যত্যয় ঘটেছে। তারপরও সেবা নিতে আসা রোগীদের স্বাস্থ্যবিধি মেনে লাইনে দাঁড়ানোর কথা বলা হয়েছে।

তিনি আরও বলেন, হাসপাতালের জনবল সংস্কট রয়েছে। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি।

ইউসুফ দেওয়ান রাজু/এসআর/জিকেএস