ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

করোনা রোধে বরিশালে ছিটানো হচ্ছে জীবাণুনাশক

নিজস্ব প্রতিবেদক | বরিশাল | প্রকাশিত: ০৭:২৫ পিএম, ০৮ এপ্রিল ২০২১

করোনাভাইরাসের বিস্তাররোধে বরিশাল নগরীতে জীবাণুনাশক ছিটানো হয়েছে। পাশাপাশি জনসচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বেলা ১১টার দিকে এসব কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

jagonews24

এ সময় আরও উপস্থিত ছিলেন- বরিশাল জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাজিব আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস প্রমুখ।

জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে জীবাণুনাশক ছিটিয়ে এ কাজের সূচনা করা হয়। পরে নগরীর বিভিন্ন কাঁচাবাজার, রাস্তাঘাট, লঞ্চঘাট, খেয়াঘাট সংলগ্ন স্থানে জীবাণুনাশক ছিটানো হয়। ফায়ার সার্ভিসের সহায়তায় বিকেল পর্যন্ত চলে এ কার্যক্রম।

jagonews24

এদিকে, লকডাউন কার্যকরে জেলা প্রশাসনের পক্ষ থেকে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের পৃথক দুটি অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাহাতুল ইসলাম জানান, মাস্ক না পরা এবং বিনা প্রয়োজনে ঘোরাঘুরি করার দায়ে পাঁচটি প্রতিষ্ঠান ও একজন ব্যক্তিকে ১২ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়।

jagonews24

নির্বাহী ম্যাজিস্ট্রেট অংমাচিং মারমা জানান, একই ধরনের অপরাধে তিন জন ব্যক্তি ও দুটি প্রতিষ্ঠানকে মোট ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

সরকারি নির্দেশনার চতুর্থ দিনে আরও অনেক দোকানপাট খুলেছে। রাস্তাঘাটে বেড়েছে থ্রি-হুইলার, রিকশা এবং ব্যক্তিগত যানবাহন। রাস্তাঘাট ও বাজারগুলোতেও আগের চেয়ে ভিড় বেড়েছে। এ অবস্থায় লকডাউন বাস্তবায়নসহ স্বাস্থ্যবিধি রক্ষায় আজও নগরীতে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন।

সাইফ আমীন/এসজে/জেআইএম