ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফেনীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতন

প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২৫ নভেম্বর ২০১৫

ফেনীতে যৌতুকের দাবিতে নাছরিন আক্তার (২৫) নামে এক গৃহবধূকে অমানুষিক নির্যাতন চালিয়েছে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন। সোমবার বিকেলে সদর উপজেলার শর্শদী ইউনিয়নের ফতেহপুর গ্রামে এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে নাছরিনের স্বজনরা তাকে উদ্ধার করে মঙ্গলবার ফেনী আধুনিক সদর হাসপাতালে ভর্তি করায়।

নির্যাতিতা গৃহবধূ জানান, ২০০৯ সালে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ফতেহপুর গ্রামের আবদুল মান্নানের ছেলে একরামুল হক মামুনের সঙ্গে তার বিয়ে হয়। তাদের পরিবারে নিলয় নামে চার বছরের এক ছেলে রয়েছে। বিয়ের কিছুদিন পর থেকে স্বামী ও শাশুড়ি খোদেজা বেগম বিভিন্ন চল-ছুঁতোয় যৌতুক দাবি করে। তারা বিভিন্ন সময় তার বাবা কালা মিয়ার কাছ থেকে ৬ থেকে ৭ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণালঙ্কার আত্মসাত করে।

সম্প্রতি ব্যবসার কথা বলে তারা পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে নানাভাবে নির্যাতন চালায়। ওই যৌতুকের জন্য চাপ দিলে নাছরিন তা দিতে অপারগতা প্রকাশ করেন। এতে ক্ষিপ্ত হয়ে সোমবার বিকেলে স্বামী একরামুল হকসহ পরিবারের লোকজন অমানুষিক নির্যাতন করে। গুরুতর অবস্থায় ঘরের ভেতর তাকে তালা বন্ধ করে রাখ হয়।

এ ঘটনায় ওইদিন আহত নাছরিন আক্তার বাদী হয়ে স্বামী একরামুল হক মামুন (৩৩), শাশুড়ি খোতেজা বেগম (৫০), ননদ চাঁদনি বেগম (২৫) ও কোহিনুর বেগম (২০), মামা শ্বশুর কবির (২৮) ও ননদের জামাই তারেককে (২৫) আসামি করে ফেনী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ফেনী মডেল থানার উপ-পরিদর্শক ও অভিযোগ তদন্ত কর্মকর্তা র‌্যাগরা চু মার্মা জানান, তদন্ত শেষে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জহিরুল হক মিলু/বিএ