ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গণপরিবহনে নির্দেশনা না মানায় ৭৬ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি | মানিকগঞ্জ | প্রকাশিত: ০৫:২৯ পিএম, ০১ এপ্রিল ২০২১

গণপরিবহনে সরকারি নির্দেশনা না মানায় মানিকগঞ্জের শিবালয়ে ৩৪ মামলায় ৭৬ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে এই অভিযান পরিচালিত হয়। শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বি এম রুহুল আমিন রিমন ও সহকারী কমিশনার (ভূমি) ফারশিদ বিন এনাম এই অভিযান পরিচালনা করেন।

jagonews24

তিনি জানান, করোনা সংক্রমণ ঠেকাতে সরকার গণপরিবহনে অর্ধেক যাত্রী পরিবহনসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দিয়েছে। বুধবার (৩১ মার্চ) থেকে এই নির্দেশনা কার্যকর হয়। নির্দেশনা ঠিকঠাকভাবে পালন হচ্ছে কিনা তা দেখতে সকালে ঢাকা-আরিচা মহাসড়কের টেপড়া, উথলী ও বরংগাইল বাসস্ট্যান্ডে অভিযান চালানো হয়। কিন্তু বেশিরভাগ যানবাহনেই দেখা যায় সরকারি নির্দেশনা যথাযথভাবে মানা হচ্ছে না।

তিনি আরও জানান, অর্ধেক যাত্রী পরিবহন না করা, ভাড়া বেশি নেয়া, সামাজিক দূরত্ব না মানা, এবং মাস্ক ব্যবহার না করার অভিযোগে ৩৪টি মামলা করা হয়। মামলায় নগদ জরিমানা আদায় করা হয় ৭৬ হাজার টাকা।

jagonews24

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, করোনা সংক্রমণ ঠেকাতে জেলা প্রশাসকের নির্দেশে তাদের এই অভিযান প্রতিদিনই চলছে। সচেতনতামূলক কার্যক্রমের পাশাপাশি জরিমানাও করছেন। ভবিষ্যতেও এই অভিযান অব্যাহত থাকবে।

বি এম খোরশেদ/এসজে/জেআইএম