ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জামিনে ছাড়া পেয়ে বাদীকে হুমকি

প্রকাশিত: ০৭:৫৪ এএম, ২৪ নভেম্বর ২০১৫

গাজীপুরের কালীগঞ্জে জমি দখল মামলার প্রধান আসামি মো. ফারুক মোল্লা জামিনে ছাড়া পেয়ে মামলার বাদী লোকমান হোসেন সরকারকে মিথ্যা মামলা ও প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ওই আসামিসহ অন্য আসামিরা তাকে ও তার পরিবারকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দিচ্ছেন।

এ কারণে বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন লোকমান ও তার পরিবার। এ ব্যাপারে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় তিনি কালীগঞ্জ উপজেলার প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে এসব অভিযোগ করেন।
 
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার মোক্তারপুর ইউনিয়নের বরাইদ গ্রামের মৃত মোস্তফা হোসেন সরকারের ছেলে লোকমান হোসেন সরকার ওয়ারিশ সূত্রে মালিকানাধীন ৫৫ শতাংশ চালা জমিতে বিভিন্ন ফলদ ও বনজ গাছ তার বাবা এবং তিনি নিজে রোপণ করে দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছেন। কিন্তু একই গ্রামের মৃত লতিফ মোল্লার ছেলে ফারুক মোল্লা, দুলাল মোল্লা, হারুন মোল্লা, লিটন মোল্লা, আলম মোল্লা, ফারুক মোল্লার ছেলে সোহেল মোল্লা, দুলাল মোল্লার ছেলে কাউছার মোল্লা, কাইয়ুম মোল্লা ওই জমি দখল করতে উঠে পড়ে লাগেন।

এ ব্যাপারে লোকমান বাদী হয়ে ২০১৩ সালে গাজীপুরের আদালতে ১৪৪ ধারায় একটি মামলা (নং ১১৫০) করেন। আদালত বিচার বিশ্লেষণ করে গত বছরের ১৩ নভেম্বর তার পক্ষে রায় প্রদান করেন। কিন্তু ওই আসামিরা আদালতের আদেশকে অমান্য করে অজ্ঞাত আরো ৭/৮ জনের একটি স্বশস্ত্র দল চলতি মাসের ৭ তারিখে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ওই জমি দখল নিতে যান। জমির বেশ কিছু ফলজ ও বনজ গাছ কেটে নিয়ে যান তারা। আর এতে প্রতিবাদ করতে গেলে লোকমান ও তার পরিবারের উপর হামলা চালানো হয়।

পরে আশপাশের লোকজন ছুটে আসলে তারা পালিয়ে যান। এ ঘটনার সঙ্গে জড়িতদের আসামি করে গত ১০ নভেম্বর লোকমান কালীগঞ্জ থানায় একটি মামলা (নং ১৮) দায়ের করেন। পরে থানা পুলিশ ওই মামলার প্রধান আসামি ফারুক মোল্লাকে আটক করে গাজীপুর আদালতে পাঠায়।

কিন্তু ফারুকসহ বাকি আসামিরা জামিনে ছাড়া পেয়ে ওই মামলার বাদী ও তার পরিবারকে মিথ্যা মামলা ও প্রাণনাশের হুমকি দিচ্ছেন। আর এ কারণে বর্তমানে লোকমান ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে।

আব্দুর রহমান আরমান/এমজেড /এমএস