ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চোখ উপড়ানোর মামলায় ৫ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ১১:০৭ এএম, ১০ নভেম্বর ২০১৪

নেত্রকোনা এক যুবকের চোখ উঠিয়ে ফেলাসহ আরও একজনকে কুপিয়ে আহত করার দায়ে  ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে। সোমবার দুপুরে নেত্রকোনার অতিরিক্ত দায়রা জজ মো. আব্দুল হামিদ এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার সতরশ্রী গ্রামের আব্দুর রহমান ওরফে দুদু মিঞা (৫০) ও  তার দুই ছেলে রফিকুল ইসলাম ওরফে সংগ্রাম (২৯), শফিকুল ইসলাম (২৪) এবং আব্দুল জব্বার খানের দুই ছেলে আব্দুল মালেক খান ওরফে বিপ্লব (২৭), স্বপন মিঞা (২২)।

আদালত সূত্রে জানা যায়, ২০০০ সালের ২১ ডিসেম্বর বিকেলের দিকে গ্রামের আব্দুল হান্নান সুনামগঞ্জ জেলার ধর্মপাশা বাজার থেকে ফেরার পথে সতরশ্রী পুরাতন বাজারে আসতেই আসামিরা চাইনীজ কুড়াল ও রামদা দিয়ে কোপাতে থাকে। এসময় হান্নানের ভাতিজা রাসেল চাচাকে উদ্ধারে এগিয়ে গেলে আসামিরা কুড়াল দিয়ে দিয়ে রাসেলের চোখ উঠিয়ে ফেলে।

পরে এ ঘটনায় আব্দুল হান্নানের ভাই শামছুজ্জামান ২০০১ সালের ২ জানুয়ারি থানায় মামলা করেন। পুলিশ একই বছরের ১২ এপ্রিল আদালতে অভিযোগপত্র দেয়। রায় প্রদানের সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।