ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

খুলনা মহানগর বিএনপির সভাপতি জেলে

প্রকাশিত: ০৬:১৯ এএম, ২৩ নভেম্বর ২০১৫

খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক সাংসদ নজরুল ইসলাম মঞ্জুর জামিন বাতিল করেছেন মহানগর হাকিম আদালত। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে খুলনা মহানগর হাকিম মো. আমিরুল ইসলামের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তা নামঞ্জুর করে মঞ্জুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

এর আগে ১৯ নভেম্বর মঞ্জুর বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। তার জামিনের আবেদন নাকচ করে জেলে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

এদিকে নজরুল ইসলাম মঞ্জুর অনুপস্থিতি জনিত কারণে গঠণতন্ত্র অনুযায়ী নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাহারুজ্জামান মোর্তজা ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

নজরুল ইসলাম মঞ্জুর আইনজীবী গোলাম মওলা জানান, ২০১৩ সালের ২৩ নভেম্বর অবরোধ চলাকালে খুলনা মহানগরীর পাওয়ার হাউজ মোড়ে বিএনপি নেতা কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ ঘটনায় খুলনা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক অনুকূল চন্দ্র ঘোষ বাদী হয়ে মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও সাধারণ সম্পাদক ও সাময়িক বরখাস্তকৃত মেয়র মো. মনিরুজ্জামান মনিসহ ৫২ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন উপ-পরিদর্শক মো. আশরাফুল আলম।

এ মামলায় চলতি বছরের ১৯ নভেম্বর আদালত মঞ্জুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সোমবার মঞ্জু আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তা নামঞ্জুর করেন। এসময় মঞ্জুর পক্ষে আদালতে অর্ধশাতিধক আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন। আদালত চত্বরে বিভিন্ন সারির শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

মঞ্জু ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-২ আসন থেকে সাংসদ নির্বাচিত হন।

আলমগীর হান্নান/এমজেড/এমএস