ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফরিদপুরে ফের বাড়ছে করোনা রোগী

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০৫:০৪ পিএম, ১৫ মার্চ ২০২১

ফরিদপুরে হঠাৎ করে ফের বেড়েছে মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। বিগত কয়েক মাসের চেয়ে আক্রান্তের হার তুলনামূলক বেশি। গত ২৪ ঘণ্টায় ফরিদপুরে ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাই স্বাস্থ্যবিধি মেনে চলতে ফের মাইকিং করেছে স্থানীয় প্রশাসন।

ফরিদপুর জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, এ পর্যন্ত জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত আট হাজার ৫২৭ জনের বিপরীতে সুস্থ হয়েছেন আট হাজার ৩৩৭ জন। এছাড়া জেলায় মোট আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২০ জনের। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৫০ জন।

করোনা পরীক্ষার হিসাব অনুযায়ী জেলায় আক্রান্তের হার ২১ দশমিক ৩৯। এর বিপরীতে মৃত্যুর হার জেলায় এক দশমিক ৪০। করোনার শুরু থেকে এ পর্যন্ত জেলায় করোনা পরীক্ষা করা হয়েছে ৩৮ হাজার ৮৯৩ জনের।

ফরিদপুর জেলার সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, হঠাৎ করেই করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। আমাদের সবাইকে করোনা প্রতিরোধে সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তবেই মহামারি এই ভাইরাসকে জয়ী করা যাবে।

এ বিষয়ে ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বলেন, করোনা প্রতিরোধে আবারও আমরা জনসচেতনতার ওপর জোর দিচ্ছি। নিয়মিত শহরের গুরুত্বপূর্ণ স্থানে মাইকিং করে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হচ্ছে। প্রয়োজনে আমরা মোবাইল কোর্ট পরিচালনা করব।

এসজে/এএসএম