ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শীতলক্ষ্যা সেতুর জন্য অধিগ্রহণ করা জমির মালিকদের চেক প্রদান

প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২২ নভেম্বর ২০১৫

নারায়ণগঞ্জে তৃতীয় শীতলক্ষ্যা সেতু নির্মাণের জন্য যেসব জমি অধিগ্রহণ করা হয়েছে ওইসব জমির মালিকদের ক্ষতিপূরণ হিসেবে টাকা প্রদান করা হয়েছে। সেতু নির্মাণের জন্য ইতোমধ্যে ৬২ দাগে ৩০ জমির মালিকের ১০ দশমিক তিন একর জায়গা ইতোমধ্যে অধিগ্রহণ করা হয়েছে। রোববার সকালে ওইসব জমি মালিকদের অধিগ্রহণের মূল্য হিসেবে ৫৫ কোটি ৭০ লাখ ৮৬ হাজার টাকার চেক প্রদান করা হয়।

রোববার সৈয়দপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জমি অধিগ্রহণের কারণে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে চেক বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা বলেন, ‘এ টাকা তুলতে কোনো প্রকার দালালদের সহযোগিতা নেবেন না। প্রয়োজন হলে জেলা প্রশাসনে যোগাযোগ করবেন। আমরা আপনাদের টাকা পাওয়া ব্যবাপারে সর্বাত্মক সহযোগিতা করবো।’

এছাড়াও যারা নাল ও ভিটি সংক্রান্ত বিষয়ে জায়গার দাম কম পেয়েছেন তাদের জন্য মন্ত্রণালয়ে সুপারিশ করার আশ্বাস দেন তিনি।

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম নজরুল ইসলামের সভাপতিত্বে ও সিনিয়র সহকারী কমিশনার মোহাম্মদ কাজী ফয়সালের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা আক্তার চৌধুরী, সিদ্ধিরগঞ্জ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) শিলু রায়, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নওশেদ আহমেদ প্রমুখ।

তৃতীয় শীতলক্ষ্যা সেতু নির্মাণ প্রকল্পের মেয়ার ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত। তৃতীয় শীতলক্ষ্যা সেতুটি বন্দর মদনগঞ্জ হতে সৈয়দপুর পর্যন্ত যার দৈর্ঘ্য এক হাজার ২৯০ মিটার।

মো. শাহাদাত হোসেন/বিএ