ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভোমরা সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের নির্বাচন স্থগিত

প্রকাশিত: ০৩:২২ পিএম, ২২ নভেম্বর ২০১৫

সাতক্ষীরা ভোমরা ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের মনগড়া নির্বাচন বন্ধ করে গঠনতন্ত্রের বিধান মেনে নতুন করে নির্বাচন সম্পন্ন করার জন্য নির্দেশনা জারি করেছে রেজিস্ট্রার অব ট্রেড ইউনিয়ন।

গতকাল শনিবার বিকেলে যুগ্ম শ্রম পরিচালক এমকে আলম স্বাক্ষরিত পত্র নং-যুশ্রপ/টিইউ-২১/১৩/২২২৭/১(২) এক পত্রে এই আদেশ জারি করা হয়।

ভোমরার কিছু লোক পেশী শক্তি দিয়ে গত ৫ নভেম্বর অ্যাসোসিয়েশনের গঠনতন্ত্র না মেনে অতি গোপনে রাজুকে সভাপতি ও নাছিমকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে। খবর পেয়ে ৭০ জন সদস্য স্বাক্ষরিত একটি অভিযোগ এই কমিটির প্রতি অনাস্থা এনে রেজিস্ট্রার অব ট্রেড ইউনিয়নে লিখিত অভিযোগ করলে ট্রেড ইউনিয়ন থেকে তা স্থগিত করা হয়।

তারপরও আদালতে এই কমিটির বিরুদ্ধে মামলা করারও প্রস্তুতি নেয়া হচ্চে। ভোমরা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের মোট সদস্য সংখ্যা ১৫২ জন। এর মধ্যে বেনাপোলেরই মোট ৮৯ জন সদস্য রয়েছে। কিন্ত কোনো সদস্যকে নির্বাচনের জন্য রেজিস্ট্রার ডাকযোগে পত্র না দিয়ে, অতি গোপনে মনগড়া একটি কমিটি গঠন করে নির্বাচন করা হয়েছে বলে প্রচার করা হয়।

সাবেক আহ্বায়ক কমিটির সদস্য মজনুর রহমান জানান, সাধারণ সদস্যরা নিরপেক্ষ ভোটের মাধ্যমে সুন্দর একটি কমিটি দেখতে চায়। যারা অনিয়মের ঊর্ধ্বে থেকে সরকারের রাজস্ব আয় বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখতে সক্ষম হবে।       

জামাল হোসেন/এমএএস/পিআর