ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

উদ্বোধনের আগমুহূর্তে বন্ধ করা হলো বাণিজ্যমেলা

জেলা প্রতিনিধি | দিনাজপুর | প্রকাশিত: ০৭:৪২ পিএম, ১৩ মার্চ ২০২১

উদ্বোধনের আগমুহূর্তেই বন্ধ করা হলো দিনাজপুরের শিল্প ও বাণিজ্যমেলা। করোনা ভাইরাস প্রতিরোধে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই মেলার উদ্বোধন বন্ধের আদেশ দিয়েছেন দিনাজপুর জেলা প্রশাসন।

শনিবার (১৩ মার্চ) বিকেলে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ে মেলার কার্যক্রম স্থগিত করার ঘোষণা দেয়া হয়। এর আগে করোনা পরিস্থিতি বিষয় নিয়ে কোভিড-১৯ প্রতিরোধ দিনাজপুর জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়।

দিনাজপুরে দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের হার। চলতি মাসের প্রথম সপ্তাহে জেলায় করোনা আক্রান্তের হার ছিল মাত্র এক দশমিক ৫১ শতাংশ। সেখানে গত এক সপ্তাহের ব্যবধানে আক্রান্তের হার বেড়ে দাঁড়িয়েছে চার দশমিক ৬৬ শতাংশে।

সভায় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার, জেলা প্রশাসক ও কোভিড-১৯ প্রতিরোধ কমিটির সভাপতি খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার আনোয়ার হোসেন, দিনাজপুরের সিভিল সার্জন ও প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. আব্দুর কুদ্দুছ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি বলেন, সম্প্রতি সময়ে দেশে করোনা ভাইরাসের বেড়ে গেছে। এই অবস্থায় দিনাজপুর শিল্প ও বাণিজ্যমেলা উদ্বোধন করা সম্ভব নয়। তাই পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই মেলার কার্যক্রম বন্ধ রাখা হবে।

এদিকে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, চলতি মাসের প্রথম সপ্তাহে দিনাজপুর জেলার ১৩ উপজেলার মধ্যে ১২টিতেই কোনো করোনায় আক্রান্ত রোগী ছিল না। অথচ ৭ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত জেলায় আক্রান্তের হার বেড়ে দাড়িয়েছে চার দশমিক ৬৬ শতাংশে।

এদিকে শুধুমাত্র মেলার নামে এক বছর ধরে স্থাপনা নির্মাণ করে সরকারি জায়গা দখল করে রেখেছেন মেলা পরিচালক মনতাজুল ইসলাম মনতা। ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি দিনাজপুর গোড়-এ শহীদ বড় ময়দানের দক্ষিণ দিকের মাঠের একাংশে শিল্প ও বাণিজ্যমেলা উদ্বোধন করা হয়।

এরইমধ্যে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ হয় এবং ধীরে ধীরে বৃদ্ধি পেলে ১৬ মার্চ মেলা বন্ধ করা হয়। কিন্তু এরপরে আর স্থাপনা সরানো হয়নি।

এমদাদুল হক মিলন/এসএমএম/এমকেএইচ