ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দ্বিতীয় ডোজ নেয়ার পর প্রতিরোধ ক্ষমতা বাড়বে : স্বাস্থ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি | মানিকগঞ্জ | প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ১৩ মার্চ ২০২১

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, করোনার ভ্যাকসিন নেয়ার পর মানুষের মধ্যে বেপরোয়া মনোভাব দেখা দিয়েছে। ভ্যাকসিন নেয়ার পর ধারণা হয়েছে, 'আমি করোনামুক্ত, আমার আর করোনা হবে না'। বিষয়টি আসলে তা নয়। ভ্যাকসিন নেয়া হলেই সঙ্গে সঙ্গে করোনামুক্ত হওয়া যায় না। ভ্যাকসিন নিলে সঙ্গে সঙ্গে করোনা প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় না। ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেয়ার পর করোনার প্রতিরোধ ক্ষমতা বাড়বে।

শনিবার (১৩ মার্চ) দুপুরে মানিকগঞ্জ শুভ্র সেন্টারে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মজিদ ফটো, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম সুলতানুল আজম খান আপেল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার উদ্দিন সরকার প্রমুখ।

তিনি আরও বলেন, আমি আপনাদের এবং দেশবাসীকে অনুরোধ করবো মাস্ক ব্যবহার করুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। সংক্রমণের হার যদি বেড়ে যায় তাহলে দেশের অর্থনীতিতে প্রভাব পড়বে। যতটা সম্ভব সামাজিক অনুষ্ঠান বাদ দিতে হবে।

মন্ত্রী বলেন, করোনা সংক্রমণ কমে যাওয়ার পেছনে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছিল। প্রধানমন্ত্রীর গাইডলাইন অনুযায়ী সবাই করোনা মোকাবিলায় কাজ করেছি। করোনা মোকাবিলায় প্রথমত মাস্ক ব্যবহারের নির্দেশ দিয়েছি, সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে বলেছি। কিন্তু মানুষ এখন আর মাস্ক ব্যবহার করে না। সামাজিক দূরত্ব বজায় রাখছি না। ফলে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বি.এম খোরশেদ/এএইচ/জেআইএম