ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ব্যাংক কর্মকর্তাদের হত্যার হুমকি সর্বহারা পার্টির

প্রকাশিত: ১১:৪৯ এএম, ২২ নভেম্বর ২০১৫

চট্টগ্রামে জনতা ব্যাংক কর্মকর্তাদের কাছে চাঁদা চেয়ে না পেলে মেরে ফেলার হুমকি দিয়েছে সর্বহারা পার্টি নামের একটি সংগঠন। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে রোববার নগরীর পাঁচলাইশসহ বিভিন্ন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ব্যাংকাররা।

পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ মহিউদ্দিন মাহমুদ ঘটনার সত্যত স্বীকার করেছেন।  তিনি বলেন, জনতা ব্যাংকের মোহাম্মদপুর শাখার ব্যবস্থাপক অরুণ কান্তি শীল একটি জিডি (নম্বর ১৩৭৪) করেছেন। আমরা বিষয়টি তদন্ত এবং মোবাইল ট্র্যাকিং করে অপরাধীর অবস্থান শনাক্তের চেষ্টা করছি।

অরুণ কান্তি শীল বলেন, শনিবার দুপুর দুইটায় তার মোবাইলে অজ্ঞাতনামা ব্যক্তি টেলিটক কোম্পানির একটি মোবাইল ফোন থেকে কল করে অকথ্য ভাষায় গালিগালাজসহ বিভিন্ন ধরনের হুমকি-ধমকি দেন এবং টাকা দাবি করে। ৪০ মিনিট পর পুনরায় ফোন করে একই ব্যক্তি জানায়, টাকা না দিলে আমাকে মেরে ফেলা হবে। একই সঙ্গে অফিস আক্রমণ ও পরিবার পরিজনের ক্ষতি করা হবে। টাকা পাঠানোর জন্য ওই ব্যক্তি একটি বিকাশ নম্বরও দেয়।

সর্বশেষ ওই ব্যক্তি একটি মোবাইল নাম্বার থেকে আমার অফিসের ল্যান্ডফোনে ফোন করলে আমার গার্ড রিসিভ করেন। এ সময় ওই ব্যক্তি আমার সম্পর্কে বিস্তারিত জানতে চায়। তাই নিরাপত্তাহীনতায় আছি।

সূত্র জানায়, জনতা ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ের (জোন সি) ডিজিএম দিদারুল আলম চৌধুরী, সাধারণ বীমা শাখার এজিএম আবদুর রশীদ, কালুরঘাট, মুরাদপুর, ওয়াসা, কাজীর দেউড়ি শাখার ম্যানেজারসহ কয়েকটি সরকারি-বেসরকারি বাণিজ্যিক ব্যাংকের শাখা প্রধানকেও অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিরা হুমকি দিয়েছেন।

দিদারুল আলম চৌধুরী বলেন, ‘আমার মোবাইলে ফোন করে সর্বহারা পার্টির জন্য বিপ্লব পরিচয় দিয়ে এক ব্যক্তি চাঁদা দাবি করেছেন। আমি জনতা ব্যাংকের মোহাম্মদপুর শাখার ম্যানেজারকে থানায় জিডি করতে বলেছি।’

জীবন মূছা/এসকেডি/পিআর