ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুমিল্লার ৯৮ কিমি সড়কে ব্যাপক নিরাপত্তা জোরদার

প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ২১ নভেম্বর ২০১৫

মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর মরদেহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে চট্টগ্রামের রাউজানে নেয়া হচ্ছে। মরদেহ নিয়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুরো মহাসড়কে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

রাত ২টা ৫০ মিনিটে র‌্যাব-পুলিশের বিশেষ প্রহরায় সাকা চৌধুরীর মরদেহ নিয়ে অ্যাম্বুলেন্স ঢাকা কেন্দ্রীয় কারাগার চত্বর ত্যাগ করার পর থেকে কুমিল্লার দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুর পূর্ব প্রান্তের দাউদকান্দি থেকে চৌদ্দগ্রাম পর্যন্ত নিরাত্তার দায়িত্বে নিয়োজিত র‌্যাব, পুলিশ, বিজিবি ও হাইওয়ে পুলিশ সদস্যরা তৎপর হয়ে ওঠে।

জেলা পুলিশ কন্ট্রল রুম সূত্রে জানা যায়, সাকার মরদেহ চট্টগ্রামে নেয়ার পথে ফেনী সীমান্ত পর্যন্ত মহাসড়কের কুমিল্লা অঞ্চলের ৯৮ কিমি সড়কে ব্যাপক নিরাপত্তা জোরদার হয়েছে। মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও হাইওয়ে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

এছাড়াও মহাসড়কে র‌্যাব ও বিজিবির টহল জোরদার করা হয়েছে। মহাসড়কের কুমিল্লা অঞ্চলের দাউদকান্দি, বুড়িচং, চান্দিনা, কোতয়ালী, সদর দক্ষিণ এবং চৌদ্দগ্রাম থানা পুলিশ পৃথকভাবে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

সংশ্লিষ্ট এলাকার থানা পুলিশ মরদেহের গাড়ি বহরের সঙ্গে থাকা র‌্যাব-পুলিশের সহযোগিতায় নিজ নিজ থানা এলাকায় নিরাপত্তার বিষয়টি দেখভাল করবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

কুমিল্লা পুলিশ কন্টোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা দোলন মিয়া রাত ৩টায় সেলফোনে জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

কামাল উদ্দিন/বিএ