ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পরীক্ষার হলে আটক ২০টি মোবাইল ভাঙলেন এসিল্যান্ড

প্রকাশিত: ০২:১৮ পিএম, ১৯ নভেম্বর ২০১৫

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাসকোর্স পরীক্ষার প্রথম দিনে হলে আটক ২০টি মোবাইল ভাঙলেন সহকারী কমিশনার (ভূমি) নাজমা আশরাফি। বৃহস্পতিবার হেমনগর কলেজে এ ঘটনা ঘটে।

কলেজের অধ্যক্ষ বীরেন্দ্র চন্দ্র ঘোপ জানান, দুপুর ১টায় পরীক্ষা শুরু হওয়ার ১৫মিনিট পর সহকারী কমিশনার ভূমি নাজমা আশরাফি পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেন। শুরুর পাঁচ মিনিটের মধ্যে যাদের কাছে মোবাইল রয়েছে তা জমা দিতে বলেন। এ সময় ২০জন পরীক্ষার্থী তাদের নিকট থাকা মোবাইল জমা দেন। এরপর সহকারী কমিশনার বারান্দায় গিয়ে মেঝেতে আছড়িয়ে সবকটি মোবাইল ভেঙে ফেলেন।

পরীক্ষা শেষে শিক্ষার্থীরা মোবাইল ভেঙে ফেলার প্রতিবাদ করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানান, পরীক্ষা হলে মোবাইল নেয়া অপরাধ। এজন্য ম্যাজিস্ট্রেট হিসাবে পরীক্ষার্থীদের বিরুদ্ধে যেকোনো ধরনের শাস্তিমূলক ব্যবস্থা তিনি নিতে পারেন। কিন্তু মোবাইল আছড়িয়ে ভাঙা কোনো নিয়মের মধ্যে পড়ে কিনা তা আমার জানা নেই।

এ ব্যাপারে সহকারী কমিশনার নাজমা আশরাফি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বে-আইনিভাবে মোবাইল পরীক্ষা হলে নেয়ায় তা ভেঙে ফেলা হয়েছে। এতে কোনো অন্যায় হয়নি। প্রচলিত আইনে হল থেকে বহিষ্কার বা জরিমানা না করে কেন মোবাইল ভেঙে ফেলা হলো এ প্রশ্নে তিনি জানান, আইনি ক্ষমতা বলেই তিনি এমনটি করেছেন। এটি দোষের কিছু হয়নি।

আরিফ উর রহমান টগর/এআরএ/পিআর