ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে মাঠে নেই জামায়াত

প্রকাশিত: ১১:২৩ এএম, ১৯ নভেম্বর ২০১৫

জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের রিভিউ খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখার প্রতিবাদে দেশব্যাপি জামায়াত হরতাল ডাকলেও সিলেটের রাজপথ দলীয় কোনো নেতাকর্মীকে দেখা যায়নি।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল প্রতিহত করার ডাকে সিলেট নগরে হরতাল বিরোধী মিছিল করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ।

নগরের সুরমা পয়েন্ট থেকে মিছিল বের করে কোর্ট পয়েন্ট হয়ে পুনরায় সুরমা পয়েন্টে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

হরতাল বিরোধী মিছিলে নেতৃত্ব দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। হরতাল বিরোধী মিছিলে যুবলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের জেলা ও মহানগর শাখার নেতাকর্মীরাও অংশ নেন।

সিলেট জেলা ও মহানগর আওয়মী লীগের হরতাল বিরোধী মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, একাত্তরে জাতির শ্রেষ্ঠ সন্তানদের হত্যা ও মা-বোনদের ধর্ষণ নির্যাতনকারী রাজাকারদের ফাঁসি ঠেকানো যাবে না। যুদ্ধাপরাধী ও যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামায়াত-শিবিরের যেকোনো সন্ত্রাসী কার্যক্রম রুখে দিতে আওয়ামী লীগসহ দেশের মানুষ প্রস্তুত রয়েছেন।

মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে সঙ্গে নিয়ে বিএনপি-জামায়াতের সকল সন্ত্রাস-নাশকতার কড়া জবাব দেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতৃবৃন্দ।

২৪নং ওয়ার্ড আওয়ামী লীগের হরতাল বিরোধী মিছিল : সিলেট মহানগরীর ২৪নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে হরতাল চলাকালে দুপুরে জামায়াতের ডাকা হরতালের প্রতিবাদে নগরে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি তেররতন বাজার থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপশহর পয়েন্টে এক সমাবেশে মিলিত হয়।

২৪নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাদশাহ মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাবেদ আহমেদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ নেতা সাবেক সিটি কাউন্সিল ও ভারপ্রাপ্ত মেয়র মো. শাহজাহান, আওয়ামী লীগ নেতা ফটিক মিয়া, লুৎফুর রহমান মোল্লা, ডা. এম এ গফুর, এনাম আহমদ, মুহিব উদ্দিন জাবেদ প্রমুখ।

সকাল ৬টা থেকে হরতাল শুরু হলেও বেলা আড়াইটা পর্যন্ত হরতালের পক্ষে নগরের দুই একটি পাড়ামহল্লার রাস্তায় ঝটিকা মিছিল ছাড়া জামায়াত-শিবিরের আর কোনো তৎপরতা দেখা যায়নি। তবে, সকাল সাড়ে ৯টার দিকে পশ্চিত সুবিদবাজার লন্ডনী রোড এলাকায় চোরাগুপ্তা হামলা করে একটি সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুরের খবর পাওয়া গেছে।

নাশকতা ও বিশৃঙ্খলা এড়াতে নগরের মোড়ে মোড়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। রাজপথে বাড়ানো হয়েছে র‌্যাব-পুলিশের টহল। পাশাপাশি সন্দেহ হলে যানবাহনে তল্লাশী চালানো হচ্ছে।

ছামির মাহমুদ/এআরএ/পিআর