ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ইতালীয় নাগরিক হত্যাচেষ্টার ঘটনায় মামলা দায়ের

প্রকাশিত: ০৮:৫৩ এএম, ১৯ নভেম্বর ২০১৫

দিনাজপুরে ইতালিয়ান নাগরিক ফাদার পিয়েরো পারোলারি সামিওকে গুলি করে হত্যাচেষ্টার ঘটনায় কোতয়ালী থানায় অজ্ঞাত ব্যক্তির নাম উল্লেখ করে মামলা হয়েছে। দিনাজপুর কসবা মিশনের ফাদার সিলাস কুসুজ বাদী হয়ে এই মামলা দায়ের করেছেন। বুধবার রাত সাড়ে ১১টার দিকে দিনাজপুর কোতয়ালী থানায় মামলা দায়ের করা হয়।

দিনাজপুর কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম খালেকুজ্জামান জাগো নিউজকে জানান, কসবা মিশনের ফাদার সিলাস কুসুজ বাদী হয়ে অজ্ঞাত দুবৃর্ত্তদের নামে মামলা দায়ের করেন। তিনি আরও জানায় দিনাজপুর পুলিশ সুপারের নির্দেশে এই মামলার তদন্ত দায়িত্ব দেয়া হয়েছে দিনাজপুর ডিবি পুলিশকে। কোতয়ালী থানার মামলা নং ৪৩ তারিখ ১৮.১১.২০১৫ ইং। ধারা ৩২৬/৩০৭/৩৪/১০৯ দঃধি।  

দিনাজপুর ডিবি পুলিশের ওসি রেজওয়ান রহিম জানান, দিনাজপুর ডিবি পুলিশ তদন্তের দায়িত্ব পাওয়ার পর ঘটনাস্থল পরির্দশনসহ তদন্ত কাজ চালিয়ে যাচ্ছে।  তিনি আরোও জানান ,তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আর কিছু বলা যাচ্ছে না।  

ইতালিয়ান পিয়োরা সামিও পেশায় একজন চিকিৎসক। তিনি শহরের সুইহারী নাভানা ক্যাথলিক মিশন (এনটিএস) চার্চের ফাদার। দীর্ঘ ১৫ বছর ধরে দিনাজপুর মিশনে কর্মরত রয়েছেন।

গত বুধবার সকাল সাড়ে ৭টায় শহরের মির্জাপুর বিআরটিসি বাস কাউন্টার সংলগ্ন কালুর মোড় এলাকায়  দুবৃর্ত্তের গুলিতে তিনি আহত গুরুতর আহত হন।
 
দিনাজপুর মেডিকেল কলেজ হাসাপাতালের কর্তব্যরত চিকিৎসক পার্থ সারথি রায় ও এটিএম জিল্লুর রহমান  তত্ত্বাবধানে পিয়ারো পারোলারি সামিেকে চিকিৎসা প্রদান করা হয়। পরে তারা বলেছিলেন বাম কাঁধের পেছন থেকে একটি গুলি গলার সামান্য অংশ ভেদ করে ডান পাশ দিয়ে বেরিয়ে গেছে। কাঁধে শুধু গুলির আঘাতই রয়েছে।

গত বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অ্যাম্ব্যুলেন্সযোগে দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে নিয়ে আসা হয়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে নেয়া হয়।

এদিকে এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য জেলা জামায়াতের সেক্রেটারি অ্যাড.আবু আলা মোহাম্মদ মাহবুবুর রহমান ভুট্টাে ও অ্যাড.মঙ্গনুল ইসলামসহ ১০ জনকে আটক করে কোতয়ালী পুলিশ।

এমদাদুল হক মিলন/এমজেড/পিআর