ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফেনীতে আসছে ৪৮ হাজার ডোজ টিকা, তৈরি হচ্ছে ১৮ বুথ

জেলা প্রতিনিধি | ফেনী | প্রকাশিত: ০১:২০ পিএম, ২৯ জানুয়ারি ২০২১

ফেনীতে ৪৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন বরাদ্দ দেয়া হয়েছে। আগামী রোববার সকাল ৭টার দিকে এই ভ্যাকসিন গ্রহণ করবে ফেনী জেলা স্বাস্থ্য বিভাগ।

ভ্যাকসিন প্রয়োগের জন্য ইতোমধ্যে ১৮টি বুথ স্থাপনের পরিকল্পনা নিয়েছে সিভিল সার্জন। এছাড়া ভ্যাকসিন প্রয়োগের জন্য ৩৫ জন টিকাদান কর্মীকে সোমবার ও মঙ্গলবার দুই দিনব্যাপী প্রশিক্ষণ দেবে স্বাস্থ্য বিভাগ।

ফেনীতে করোনা ভ্যাকসিনের ব্যবহার ও কার্যক্রম তদারকির জন্য উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। নির্দেশনা অনুযায়ী আগামী ৭ ফেব্রুয়ারি সারাদেশের মতো ফেনীতেও ভ্যাকসিন প্রয়োগ করা শুরু হবে।

স্বাস্থ্য বিভাগ জানায়, ফেনীতে ভ্যাকসিনের ব্যবহার ও কার্যক্রম তদারকির জন্য গঠিত উচ্চ পর্যায়ের কমিটিতে সিভিল সার্জন মো. মীর মোবারক হোসেনকে সভাপতি ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার শরফুদ্দীন মাহমুদকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়া কমিটিতে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ রানা, মেডিসিন কনসালটেন্ট ছায়েদুর রহমান, ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আরএমও ইকবাল হোসেন ভূঞা ও ডিজিজ কন্ট্রোল মেডিকেল অফিসার এবং ইপিও সুপারিন্টেন্ডেন্টকে সদস্য করা হয়েছে। জেলায় ভ্যাকসিনের ব্যবহার ও কার্যক্রম নিশ্চিত করতে যাবতীয় কার্যক্রম গ্রহণের জন্য এ কমিটিকে ক্ষমতা প্রদান করা হয়েছে।

জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসেন জানান, আগামী রোববার সকালে ফেনীর জন্য বরাদ্দ ৪৮ হাজার ডোজ ভ্যাকসিন আমরা গ্রহণ করবো। জেলা ও উপজেলা পর্যায়ে ভ্যাকসিন প্রয়োগের জন্য সোমবার ও মঙ্গলবার ৩৫ জনকে প্রশিক্ষণ দেয়া হবে। জেলার ৫ উপজেলায় ২টি করে মোট ১০টি এবং ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে ৮টি বুথ স্থাপন করার উদ্যোগ নেয়া হয়েছে। প্রতিটি বুথে ২ জন টিকাদানকারী ও ৪ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত করা হচ্ছে। সবকিছু ঠিক থাকলে ৭ ফেব্রুয়ারি ফেনীতে করোনা ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হবে।

এমএসএইচ/এমএস