ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

যশোরে নকল ওষুধ তৈরির কারাখানা সিলগালা

প্রকাশিত: ১১:০৪ এএম, ১৭ নভেম্বর ২০১৫

যশোরে নকল হারবাল ওষুধ তৈরির কারখানা সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে অনুমোদন না নিয়ে হরবাল ওষুধ তৈরি করে বোতলের গায়ে মেড ইন জার্মানি লেভেল লাগানোর বিষয়টি হাতেনাতে ধরে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে শহরের চাঁচড়া মোড়ে শাহীন সুপার মার্কেটের দ্বিতীয় তলায় ইন্ডিয়া হারবাল ও ন্যাচারাল হারবালের কারখানায় এ অভিযান চালানো হয়। এ সময় এই দুই প্রতিষ্ঠান থেকে ২৫ হাজার করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিন শহরের ডালমিল এলাকার বনরাজ হাকিমী থেকে আরো ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও যশোর কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলম বলেন, চাঁচড়া মোড়ের শাহীন সুপার মার্কেটের দ্বিতীয় তলায় ইন্ডিয়া হারবাল ও ন্যাচারাল হারবালের সত্ত্বাধিকারী একজনই। এই দুই প্রতিষ্ঠান অনুমোদন ছাড়াই অস্বাস্থ্যকর কারখানায় ওষুষ তৈরি করে মেড ইন জার্মানির লেভেল লাগিয়ে আসছিলো।

মঙ্গলবার সেখানে অভিযান চালানোর সময়ও বিষয়টি আদালতের কাছে ধরা পড়ে। তখন উপস্থিত ইন্ডিয়া হারবালের কর্মচারী তন্ময় বিশ্বাসকে এবং ন্যাচারাল হারবালের অশোক দাসকে জিজ্ঞাসা করলে তারা সত্যতা স্বীকার করেন। আদালত এই দুই প্রতিষ্ঠান থেকে ২৫ হাজার করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন। একই সঙ্গে কারখানা সিলগালা করে দেয়া হয়।

আদালতের পেসকার বদিউজ্জামান আরো বলেন, ওই দুটি প্রতিষ্ঠান ছাড়াও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নাজমুল আলমের নেতৃত্বে শহরের ডালমিল এলাকায় বনরাজ হাকিমী ওষধালয়ে অভিযান চালানো হয়। সেখানেও অনুমোদনহীন ও অস্বাস্থ্যকর পরিবেশে ওষুধ এবং চিকিৎসা কার্যক্রম চালানোর অভিযোগে ১০ হাজার টাকা আদায় করা হয়েছে। এসব অভিযানের সময় স্ব স্ব প্রতিষ্ঠানের লিফলেট জব্দ করা হয়।

মিলন রহমান/এআরএ/পিআর