ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গোপালগঞ্জে অপহৃত ভারতীয় নাগরিক উদ্ধার

প্রকাশিত: ০৭:০১ এএম, ১৭ নভেম্বর ২০১৫

গোপালগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে অপহৃত ভারতীয় নাগরিক দিনেশ বৈরাগীকে (৩৬)উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাতে তাকে গোপিনাথপুর এলাকা থেকে উদ্ধার করা হয়। এর আগে শনিবার রাত ৯টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর উত্তরপাড়া গ্রাম থেকে তাকে অপহরণ করা হয়।

স্থানীয়রা জানিয়েছে, গোপীনাথপুর উত্তরপাড়া গ্রামের ওমর মোল্যার ছেলে আহাদ মোল্যা (২৮) অবৈধভাবে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা শহরের বড় বাজার এলাকায় চটের ব্যবসা করতো। সেখানে বিধবা ছুটকি ওরফে রিয়ার (২৫) সঙ্গে আহাদ মোল্যার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। চার মাস আগে ছেলেকে কলকাতায় রেখে আহাদের সঙ্গে ছুটকি গোপালগঞ্জের গোপীনাথপুর গ্রামে চলে আসেন। আহাদের বাড়িতে বসেই ছুটকি হালিমা নাম ধারণ করে আহাদকে বিয়ে করেন। তারপর থেকে তারা স্বামী স্ত্রী রূপে ঘর সংসার করছিলেন।

এদিকে, কলকাতায় আহাদের ব্যবসায়ী পার্টনার গোপীনাথপুর গ্রামের আব্দুল্যাহর সঙ্গে এক সপ্তাহ আগে ছুটকির স্বজন দিনেশ বৈরাগী তাকে ভারতে ফিরিয়ে নিতে গোপীনাথপুর গ্রামে আসে। তিনি ওই গ্রামের কুটি মিয়ার বাড়িতে আশ্রয় নেন। বিষয়টি জানাজানি হওয়ার পর ভারতীয় নারগরিককে অপহরণের পরিকল্পনা করা হয়। শনিবার রাত ৯টার দিকে ওই গ্রামের শাহাবুদ্দিন মিয়ার ছেলে জুয়েল মিয়া ও আলীম শরীফের নেতৃত্বে আরো ৫/৬ জন নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ওই ভারতীয় নাগরিককে কুটি মিয়ার বাড়ি থেকে মারপিট করতে করতে টেনে হিচড়ে নিয়ে যায়।

গোপালগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানিয়েছেন, এ ঘটনায় ভারতীয় নাগরিক দিনেশ বৈরাগীর বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশকারী এবং তাকে যারা অপহরণ করেছিল তাদের নামে অপহরণ মামলা হয়েছে। ভারতীয় ওই নাগরিককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে এবং অপহরণকারী জুয়েল, আলীমসহ অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

হুমায়ূন কবীর/এসএস/এমএস