ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিএনপি ছেড়েও রক্ষা হলো না তার!

প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ১৫ নভেম্বর ২০১৫

সংসদে নেই। সারাদেশেও নাজুক অবস্থা। তাই জাতীয়তাবাদী দল বিএনপি ছেড়েছেন অনেক আগেই। হয়েছেন স্থানীয় ব্যবসায়ীদের নেতা। তিনি সাভার বণিক সমিতির সভাপতি ওবায়দুর রহমান অভি। তার সাবেক পরিচয় সাভার পৌর ছাত্রদলের সভাপতি।

নাশকতাকারীদের অর্থায়নের অভিযোগে রোববার সন্ধ্যায় তাকে গ্রেফতার করে সাভার মডেল থানা পুলিশ।
সাভারের অভিজাত বিপণী বিতান সিটি সেন্টার থেকে সাদা পোশাকে তাকে ডেকে নিয়ে আটক করে সাভার মডেল থানার পুলিশ। আটককৃত অভি সাভার পৌরসভার নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী ছিলেন।

অভির পারিবারিক সূত্র বলেছে, সাভার মডেল থানার একদল পুলিশ সাভার সিটি সেন্টারে গিয়ে অভিকে জানান, ওসি তাকে ডেকেছে। থানায় যেতে হবে। এই কথা শুনে পুলিশের সঙ্গে অভি সাভার মডেল থানায় যান। পরে তাকে রাখা হয় সাভার মডেল থানার হাজতে।

সেখানে সাংবাদিকদের কাছে অভি বলেন, তিনি বিএনপির রাজনীতি ছেড়েছেন অনেক আগেই। এখন ব্যবসায়ীদের নেতা। গত এক বছরে সাভার এলাকায় এমন কোন নাশকতা হয়নি যেখানে আমি অর্থ যোগান দেব। যেসব নাশকতা হয়েছে সেগুলো অনেক আগেই। এরপর ব্যবসায়ীদের নেতা হিসেবে আমি অনেকবার থানায় গিয়েছি। কিন্তু পুলিশ আমার সঙ্গে এমন আচরণ করেনি।  

তবে সাভার মডেল থানার ওসি মো. কামরুজ্জামান সাংবাদিকদের বলেন, অভি ব্যবসায়ী নেতার বেশে নাশকতাকারীদের অর্থ সহায়তা করে আসছিলেন। নাশকতা সৃষ্টি ও গাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যার বেশ কয়েকটি মামলায় তাকে গ্রেফতার দেখানোর প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন তিনি।

ওসির এ বক্তব্য প্রত্যাখান করে অভির বাবা হাবিবুর রহমান বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনকে ঘিরেই অন্য প্রার্থীদের ইন্ধনে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

আল-মামুন/এসএইচএস/আরআইপি