ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

খুলনায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পালিত

প্রকাশিত: ০৭:২০ এএম, ১৪ নভেম্বর ২০১৫

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে মহানগরীতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পালিত হচ্ছে। ভারপ্রাপ্ত মেয়র মো. আনিছুর রহমান বিশ্বাস শনিবার সকাল ৯ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাইয়ে আনুষ্ঠানিকভাবে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে মেয়র বলেন, আজকের শিশুরা জাতির ভবিষ্যত চালিকাশক্তি। সেজন্য তাদের স্বাস্থ্য সুরক্ষা ও সুস্বাস্থ্য নিশ্চিত করতে হবে। তিনি বলেন, ভিটামিন এ শুধু অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে তা নয়; এটা শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং মৃত্যুর ঝুঁকি কমায়। দেশে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি সাধিত হয়েছে উল্লেখ করে তিনি এ সাফল্য ধরে রাখতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

কেসিসির প্যানেল মেয়র শেখ হাফিজুর রহমান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-৩ রুমা খাতুন, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, পারভীন আক্তার, রাবেয়া ফাহিদ হাসনা হেনা ও আনজিরা খাতুন। অন্যান্যের মধ্যে কেসিসির স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, মেডিকেল অফিসার ডা. শরিফ শাম্মিউল ইসলাম, সাবেক সিভিল সার্জন ডা. হামে জামাল, ইউনিসেফ এর প্রতিনিধি ইফতিয়া জেরিন, খুলনা মুক্তি সেবা সংস্থার নির্বাহী পরিচালক আফরোজা আক্তার মঞ্জু উপস্থিত ছিলেন। স্বাগত বক্তৃতা করেন কেসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ।

উল্লেখ্য, ক্যাম্পেইনে নগরীর ৬-১১ মাস বয়সী ১০ হাজার ৭শ ৭৫ জন শিশুকে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৮১ হাজার ৬৭ জন্য শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কর্মসূচি সফল করতে নগরীর ৩১টি ওয়ার্ডের ৫৮০টি কেন্দ্র, ৮০টি মোবাইল টিম এবং বেসরকারি সংস্থা কর্তৃক পরিচালিত ৫০টি কেন্দ্রের মাধ্যমে ৬২ জন সুপারভাইজের তত্ত্বাবধানে ২ হাজার স্বেচ্ছাসেবী নিয়োজিত রয়েছে।

আলমগীর হান্নান/এসএস/এসএম