ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জনবল সঙ্কটে ব্যাহত মতলব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা

জেলা প্রতিনিধি | চাঁদপুর | প্রকাশিত: ০২:৩৬ এএম, ১৪ নভেম্বর ২০১৫

জনবল সঙ্কট আর নতুন ডিজিটাল এক্স-রে মেশিন স্থাপন না করায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা চলছে খুঁড়িয়ে খুঁড়িয়ে। রোগীদের উপস্থিতিতে হাসপাতালটি সরগম থাকলেও প্রকৃত সেবা না পেয়ে রোগীরা ফিরে যাচ্ছেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২শ’২৬টি পদের মধ্যে এখনো শূন্য রয়েছে ৬১টি পদ। এর মধ্যে অনেকগুলো গুরুত্বপূর্ণ পদও রয়েছে। শূন্য পদগুলো হলো- জুনিয়র কনসালটেন্ট (সার্জন), জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন), জুনিয়র কনসালটেন্ট (গাইনি), মেডিকেল অফিসারের পদ ২টি, সহকারী সার্জনের পদ ৪টি,  সিনিয়র স্টাফ নার্সের পদ ২টি, প্রধান সহকারী কাম হিসাবরক্ষক, স্টোর কিপার, ডাটা এন্ট্রি অপারেটর, সাকমোর পদ ৫টি, ফার্মসিস্টের পদ ২টি, মেডিকেল টেকনোলজিস্ট, স্বাস্থ্য পরিদর্শকের পদ ২টি, স্বাস্থ্য সহকারীর পদ ২৩টি, সিএইচসিপি পদে ৯জন, ওয়ার্ড বয় ১টি, এমএলএসএস ২টি, ঝাড়ুদার ১ জন এবং মালি পদে ১জনের পদ খালি রয়েছে।

Clinik

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ বছরের ২৭ ফেব্রুয়ারি নতুন অত্যাধুনিক একটি অ্যাম্বুলেন্স বরাদ্দ পায়। ফলে আগের বিকল অ্যাম্বুলেন্সটি  গ্যারেজে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডা. কাজী আবু ইউছুফ জাগো নিউজকে জানান, এখানে নতুন এসেছি। বর্তমানে এ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে কি কি সমস্যা আছে তা চিহ্নিত করে একে একে সমাধানের চেষ্টা করছি। আর রোগীদের চিকিৎসার ব্যাপারে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছি।

Clinik

এসএস/এসএম