ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

যশোরে ইজতেমায় জুম্মার নামাজে লাখো মুসল্লির ঢল

প্রকাশিত: ০৩:৩১ পিএম, ১৩ নভেম্বর ২০১৫

যশোরে বিশ্ব ইজতেমার আঞ্চলিক পর্বের দ্বিতীয় দিন শুক্রবার ইজতেমা ময়দান উপশহর এলাকায় মানুষের ঢল নামে। এদিন শহর ও দূর-দূরান্তের লাখো মানুষ ইজতেমা মাঠে জুম্মার নামাজ আদায় করতে ছুটে আসেন। জুম্মার নামাজে কয়েক লাখ মুসল্লির সমাবেশ ঘটে। মূল ইজতেমাস্থলে স্থান সংকুলান না হওয়ায় আশপাশের ফাঁকা জায়গা, সড়কসহ বিভিন্ন স্থানে নামাজে দাঁড়িয়ে যান মুসল্লিরা।

এর আগে বৃহস্পতিবার যশোর উপশহরে শুরু হয় বিশ্ব ইজতেমার আঞ্চলিক পর্ব। শুক্রবার দ্বিতীয় দিনে ইজতেমা মাঠে জুম্মার নামাজ আদায় করার জন্য সকাল থেকে নানা ধরনের যানবাহনে চেপে হাজার হাজার মানুষ ইজতেমা ময়দান এলাকায় আসেন।

Istema

আয়োজক কমিটির নেতারা জানিয়েছেন, শুক্রবার ফজরের নামাজের পর থেকে দ্বিতীয়দিনের বয়ান শুরু হয়। যশোর উপশহর কলেজ মাঠ ও তৎসংলগ্ন চারটি মাঠসহ আশপাশের এলাকায় সমবেত ধর্মপ্রাণ মুসল্লিরা এ বয়ান শোনেন। গভীর রাত পযর্ন্ত দেশের বিভিন্ন জেলার তাবলিগ জামাতের মুরব্বিরা বয়ান পেশ করবেন। শনিবার সকাল ১০টায় আখেরি মোনাজাতের মধ্যদিয়ে ইজতেমা শেষ হবে।

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় মুসল্লিদের জায়গা সংকুলান না হওয়ায় গতবছর বিশ্ব ইজতেমাকে দু’ভাগে বিভক্ত করা হয়। ২০১৬ সালের জানুয়ারিতে ঢাকা ও এর আশপাশের ৩২টি জেলার মুসল্লিরা টঙ্গীর ইজতেমায় অংশগ্রহণ করবেন।

মিলন রহমান/এমএএস/এমএস