ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গোপালগঞ্জে অগ্নিকাণ্ডে ১১টি দোকান ভস্মীভূত

প্রকাশিত: ০১:০০ পিএম, ১২ নভেম্বর ২০১৫

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ভয়াবহ আগ্নিকাণ্ডে ১১টি দোকান ভস্মীভূত হয়েছে। আগুন নেভাতে গিয়ে অন্তত ৪০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে কোটালীপাড়া উপজেলার ঘাঘর বাজারে এ অগ্নিকাণ্ডরে ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঘাঘর বাজারের জয়নাল কমিশনারের তুলার কারখানা থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এক পর্যায়ে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে এবং পার্শ্ববর্তী দোকানগুলোতে আগুন ধরে যায়। এতে ওই বাজারের মুদি, ইলেকট্রনিক্স, গার্মেন্টসহ ৭ টি দোকান সম্পূর্ণ এবং ৪টি দোকান আংশিকভাবে ভস্মীভূত হয়।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে গোপালগঞ্জ, কোটারীপাড়া ও টুঙ্গিপাড়া থেকে ফায়ার সার্ভিনের ৩টি ইউনিট স্থানীয় জনগণের সহয়তায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘাঘর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফা কামাল জানান, অগ্নিকাণ্ডে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জানে আলম জানিয়েছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গোপালগঞ্জ, কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট স্থানীয় লোকজনের সহায়তায় প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ এ মুহূর্তে জানানো সম্ভব নয় বলে তিনি জানান।

হুমায়ূন কবীর/এসএস/পিআর