ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সৈয়দপুর বিমানবন্দরের নিরাপত্তায় অস্থায়ী পুলিশ ক্যাম্প

প্রকাশিত: ০৯:৪১ এএম, ১২ নভেম্বর ২০১৫

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরের নিরাপত্তায় একজন হাবিলদার ও ১৪ জন কনস্টেবল নিয়ে একটি অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছে। একই সঙ্গে বিদেশি অতিথি ও পর্যটকদের গতিবিধিতে বিশেষ নজরদারি করছে পুলিশ ও গোয়েন্দা বিভাগ।

দেশের সর্ববৃহৎ রেলওয়ে কারখানা, বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহ কেন্দ্রসহ শহরের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ সদস্যদের মধ্যে ৪ জন নারী ও ১০জন পুরুষ সদস্য রয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ঢাকায় ইতালি নাগরিক ও রংপুরে জাপানি নাগরিক হত্যা, হোসনি দালানে তাজিয়া মিছিলে বোমা বিস্ফোরণের ঘটনায় গোটা দেশে বিশেষ নজরদারি ও পুলিশি টহল বৃদ্ধি করে আইন-শৃঙ্খলা বাহিনী। এরই ধারাবাহিকতায় সৈয়দপুরের স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ স্থাপনা, রেলওয়ে কারখানা, বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহ কেন্দ্র, অমুসলিম সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠান, রেলওয়ে স্টেশন, বিদেশি বিনিয়োগকারী প্রতিষ্ঠান ও বিদেশি দাতা সংস্থা পরিচালিত এনজিওগুলোতে বিশেষ নজরদারি করছে পুলিশ।

সৈয়দপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জাগো নিউজকে বলেন, গত ১৫দিন থেকে সৈয়দপুরে বিমান বন্দরের বিশেষ নিরাপত্তার কারণে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছে।

সৈয়দপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুর রহমান জাগো নিউজকে জানান, প্রতিদিন সৈয়দপুর বিমানবন্দরে তিনটি ফ্লাইট ওঠানামা করছে এবং এ সকল বিমানের অধিকাংশ যাত্রী বিদেশি। এছাড়া বৃহত্তর রংপুর, দিনাজপুর অঞ্চলের ভিআইপিদের প্রধান রুট হচ্ছে এই বিমানবন্দর। নানা কারণে বিমানবন্দরে পুলিশের এ অস্থায়ী ক্যাম্প বসানো হয়।

জাহেদুল ইসলাম/এসএস/আরআইপি