ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

‘ঝুঁকি নেয়ার দরকার নেই, মাস্ক ছাড়া গতি নেই’

জেলা প্রতিনিধি | মৌলভীবাজার | প্রকাশিত: ০৫:০১ পিএম, ২৬ নভেম্বর ২০২০

‘ঝুঁকি নেয়ার দরকার নেই, মাস্ক ছাড়া গতি নেই’ স্লোগানে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে মানুষকে মাস্ক পরতে উৎসাহ দিতে ‘মাস্ক সপ্তাহ’ শুরু করেছে মৌলভীবাজার জেলা পুলিশ।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে শহরের চৌমুহনা এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার ফারুক আহমদ। জেলার ৩০ স্থানে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মঞ্চ করেছে পুলিশ।

যারা মাস্ক পরেনি, পুলিশ তাদের ওই মঞ্চে নিয়ে মাস্ক পরার পক্ষে শপথবাক্য পাঠ করানোর পর মাস্ক পরিয়ে দিচ্ছে। পৃথকভাবে যারা মাস্ক পরিধান করেছেন তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। যানবাহনে করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য স্লোগানযুক্ত স্টিকার লাগানো হয় বিভিন্ন স্থানে।

পুলিশ সুপার ফারুক আহমদ বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলার জন্য জেলার বিভিন্ন স্থানে ৩০টি চেকপোস্ট স্থাপন করা হয়েছে। যাদের মাস্ক থাকবে তাদের ফুল দিয়ে বরণ করা হবে। যাদের মাস্ক থাকবে না তাদের মাস্ক পরার শপথ করানো হবে। প্রবেশ পথে মাস্ক পরা আছে কি-না তা যাচাই করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) হাসান মোহাম্মদ নাসের রিকাবদার ও সদর থানা পুলিশের ওসি ইয়াছিনুল হক।

রিপন দে/এএম/জেআইএম